রেডমেইনকে অভিনন্দন জানালেন হকিং 

‘দ্য থিওরি অফ এভরিথিং’ সিনেমায় বিজ্ঞানী স্টিফেন হকিং-এর ভূমিকায় অভিনয়ের জন্য অস্কার জেতা ব্রিটিশ অভিনেতা এডি রেডমেইনকে শুভেচ্ছা জানালেন খোদ হকিং। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2015, 08:27 AM
Updated : 24 Feb 2015, 08:27 AM

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে রেডমেইনেকে শুভেচ্ছা জানান হকিং। অসুস্থতার কারণে তিনি যোগ নিতে পারেননি অস্কার আসরে।

হকিং লেখেন, "এডি রেডমেইনকে অভিনন্দন, ‘দ্য থিওরি অফ এভরিথিং’ সিনেমায় আমার চরিত্রে অভিনয় করে অস্কার জেতার জন্য। খুবই ভাল করেছ তুমি এডি, আমি তোমাকে নিয়ে খুবই গর্বিত – স্টিফেন হকিং"

অস্কারের ট্রফিটি হাতে পেয়ে রেডমেইন তা উৎসর্গ করেন বিশ্বব্যাপী এএলএস রোগে ভুক্তভোগীদের প্রতি।

তিনি বলেন, "আমি সত্যিই বুঝতে পারি আমি কতখানি ভাগ্যবান। এই অস্কারটি আমি উৎসর্গ করছি সেই সকল মানুষ এবং তাদের পরিবারের প্রতি, যারা এই কঠিন রোগের সঙ্গে সংগ্রাম করছেন প্রতিনিয়ত।"

চলতি বছরের অ্যাওয়ার্ড মৌসুমের অন্যতম আকর্ষণ ছিল স্টিফেন হকিংয়ের জীবনীনির্ভর সিনেমা ‘দ্য থিওরি অফ এভরিথিং’। সিনেমায় দেখা যায়, ২১ বছর বয়সী কেম্ব্রিজপড়ুয়া তরুণ স্টিফেন হকিংকে। এই তরুণ প্রেমে পড়েন সহপাঠী জেইন ওয়াইল্ডের। ব্ল্যাক হোল এবং এক্সপ্যান্ডিং অবজেক্টের থিসিস জমা দেয়ার কিছুদিনের মধ্যেই তিনি আক্রান্ত হয়ে পড়েন ‘অ্যামাইট্রফিক ল্যাটেরাল স্ক্লেরোসিস’ নামে নিউরাল এক দুরারোগ্য রোগে। ডাক্তাররা জানান, আর মাত্র দুইবছর বেঁচে থাকবেন হকিং। সেখান থেকেই হকিং এর সংগ্রাম এবং জেইনের সহায়তায় তার এগিয়ে যাওয়ার গল্প বলেছে ‘দ্য থিওরি অফ এভরিথিং’। হকিং এর প্রথম স্ত্রী জেইন ওয়াইল্ডের স্মৃতিচারণমূলক বই ‘ট্যাভেলিং ইনফিনিটি: মাই লাইফ উইথ স্টিফেন’-এর ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে সিনেমাটি। সিনেমায় হকিং-এর ভূমিকায় অভিনয় করে জীবনের প্রথম  অস্কারটি জিতে নিলেন ৩৩ বছর বয়সী রেডমেইন।

হকিংয়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করে এবারের অস্কার আসরে সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছিলেন ফেলিসিটি জোন্স।