এ বছরই সিনেমায় স্পর্শিয়া

ছোট পর্দার নিয়মিত মুখ অর্চিতা স্পর্শিয়া এবার চলচ্চিত্রের অভিনেত্রী হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তবে হুট করে কোনো সিদ্ধান্ত নিতে চান না তিনি, বুঝেশুনেই পা ফেলতে চান সিনেপাড়ায়।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2015, 10:03 AM
Updated : 18 Feb 2015, 10:03 AM

তবে এ বছরই যে স্পর্শিয়া সিনেমাতে অভিনয় করবেন আভাস মিললো তার কথাতেই।

“আমি এখন ভালো চিত্রনাট্য ও ভালো চরিত্রের অপেক্ষায় আছি। দু তিনটি সিনেমার ব্যাপারে কথা হয়েছিল। কিন্তু ব্যাটে-বলে সবকিছু মেলেনি বলে আমার সিনেমাগুলো করা হয়নি। তবে এ বছর একটি সিনেমা করতে পারি। এটা আবার সরকারি অনুদানেরও হতে পারে। তবে চূড়ান্ত হয়নি কিছু।”

“হরহামেশাই চলচ্চিত্রের অফার আসছে। কিন্তু আমি মনে করি, চলচ্চিত্র ব্যাপারটি এত সোজা নয়। শুধু ভালো অভিনয় জানলেই চলে না। আমি চলচ্চিত্রের এ টু জেড নিয়ে পড়াশোনা করতে চাই। আরও পাকাপোক্ত হয়ে তবেই সিনেমা করবো।”

সিনেমাতে কোন ধরনের চরিত্রে কাজ করবেন - এ প্রশ্নের জবাবে স্পর্শিয়া বলেন, “আমি কোনো নির্দিষ্ট প্যাটার্নের অভিনেত্রী হতে চাই না। আমার ফ্যান, ফলোয়ারস সবাই জানে আমি আসলে কোন ধরনের অভিনেত্রী। আমি এমন সব চরিত্রেই কাজ করতে চাই, যার মাধ্যমে দর্শককে কোনো মেসেজ দিতে পারবো।”

বিজ্ঞাপন থেকে উঠে আসা স্পর্শিয়া কখনও ভাবেননি তিনি অভিনেত্রী হবেন। প্রথম বিজ্ঞাপনেই সাড়া ফেলা স্পর্শিয়া অপকটে বলেই ফেললেন, “বিজ্ঞাপনের পর এখন আমার মনযোগ শুধু অভিনয়ে। হয়তো এখনো আমি অভিনেত্রী হয়ে উঠতে পারিনি। তবে আমি প্রতিনিয়ত শিখছি, চেষ্টা করছি ভালো একজন অভিনেত্রী হবার।”

২০১১ সাল থেকে নাটকে নিয়মিত অভিনয় করা স্পর্শিয়ার দাবি, চার বছরের ক্যারিয়ারে তিনি ‘দারুণ’ সব পরিচালকের নির্দেশনায় কাজ করতে পেরেছেন।

অভিনয়ের ক্ষেত্রে সবসময়ই বৈচিত্র্য খোঁজা স্পর্শিয়া বলছেন, “আমি নাটকে আমার স্বপ্নের চরিত্রগুলো পেয়েছি। এখন তিনটি ধারাবাহিকে আমি অভিনয় করছি। প্রতিটির চরিত্রই আলাদা। তবে ‘উজান গাঙের নাইয়া’ নাটকে ‘আনিকা’ চরিত্রটি আমার জন্য খুব চ্যালেঞ্জিং ছিল।”

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মিডিয়া স্টাডিজের ছাত্রী স্পর্শিয়া পরিচালক হওয়ারও স্বপ্ন বুনছেন।

সাম্প্রতিক ব্যস্ততার খবর বলতে গিয়ে জানালেন, ‘উজান গাঙের নাইয়া’ ধারাবাহিকের শুটিংয়ের ব্যস্ততায় নতুন কোনো ধারাবাহিক বা বিশেষ দিবসের নাটকে কাজ করা হয়নি। ঈদ উপলক্ষে বেশ কটি নাটকে কাজ করার কথা রয়েছে তার।