‘ফিফটি শেডস অফ গ্রে’র রেকর্ড আয়

মুক্তির সঙ্গে সঙ্গেই বক্স-অফিস দখলে নিয়েছে ‘ফিফটি শেডস অফ গ্রে’। ভ্যালেন্টাইনস ডেতে মুক্তি পাওয়া ইরটিক ড্রামা ঘরানার সিনেমাটি এর মধ্যেই আয় করে নিয়েছে আট কোটি ডলারের বেশি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2015, 07:55 AM
Updated : 16 Feb 2015, 07:55 AM

ব্রিটিশ লেখক ই এল জেমসের বেস্টসেলার উপন্যাস থেকে নির্মীত সিনেমাটি দেখার জন্য ১৪ই ফেব্রুয়ারি থেকেই সিনেমা হলগুলোতে দেখা গেছে উপচে পড়া ভীড়। এর মধ্যেই হলিউডি সিনেমার ইতিহাসে ফেব্রূয়ারিতে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড গড়েছে সিনেমাটি। মেল গিবসনের ‘দ্য প্যাশন অফ দ্য ক্রাইস্ট’-এর রেকর্ডই কেবল ভাঙ্গতে পারেনি সিনেমাটি।

আনাস্তাসিয়া স্টিল এবং ক্রিশ্চিয়ান গ্রের প্রেমকাহিনির ভক্তদের জন্যই মূলত সিনেমাটি এমন ব্যাপক সাফল্য অর্জন করেছে বলে মনে করছে এন্টারটেইনমেন্ট উইকলি। 

ফিফটি শেডস ট্রিলজির প্রথম উপন্যাস 'ফিফটি শেডস অফ গ্রে' মুক্তি পায় ২০১১ সালে। উপন্যাসটি খুব দ্রুতই যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে বেস্ট সেলারে পরিণত। বিশ্বজুড়ে এই সিরিজের একশ' মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে এবং ৫২টি ভাষায় এই সিরিজটি অনুদিত হয়েছে।

চলতি সপ্তাহে বক্স-অফিসে দ্বিতীয় স্থানে থাকা ‘কিংসমেন: দ্য সিক্রেট সার্ভিস’-এর চেয়ে সিনেমাটি এগিয়ে আছে সাড়ে চার কোটি ডলারের বেশি আয় নিয়ে।

বক্স-অফিসে পরের স্থানগুলোতেই আছে ‘স্পঞ্জবব মুভি: স্পঞ্জবব আউট অফ দ্য ওয়াটার’, ‘আমেরিকান স্নাইপার’ এবং ‘জুপিটার অ্যাসেন্ডিং’।

সামনের সপ্তাহে যুক্তরাষ্ট্রে বাড়তি ছুটির দিন থাকায় সিনেমাটির ব্যবসা আরো বাড়বে বলেই ধারণা করছেন সবাই।