'হ্যাপি নিউ ইয়ারে ভালো অভিনয় করিনি' 

২০১৪ সালের ব্লকবাস্টার হিট সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’-এ নিজের অভিনয় নিয়ে সন্তুষ্ট নন শাহরুখ খান। আর এ কারণেই চলতি বছরের অ্যাওয়ার্ড আসরগুলোতে নিজেকে পুরস্কার পাওয়ার যোগ্য মনে করছেন না তিনি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2015, 09:54 AM
Updated : 31 Jan 2015, 04:48 AM

অ্যাওয়ার্ড মৌসুম শুরু হয়ে গেছে এর মধ্যেই, কিন্তু মনোনয়নের তালিকায় নেই শাহরুখ খান। হিন্দুস্তান টাইমস বলছে,এ বিষয়ে তার প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমার মনে হয় না ‘হ্যাপি নিউ ইয়ার’-এর জন্য আমার মনোনয়ন পাওয়া উচিৎ। হ্যা, সিনেমাটি অনেক ভালো ব্যবসা করেছে, কিন্তু অভিনেতা হিসেবে এর জন্য আমি মনোনয়ন পাবার যোগ্য নই।”

দিওয়ালির সময় মুক্তি পাওয়া ‘হ্যাপি নিউ ইয়ার’ মুক্তির প্রথম দিনেই ৪৫ কোটি রুপি ব্যবসা করে সবচেয়ে বেশি উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে। তিন সপ্তাহের মধ্যেই বিশ্বব্যাপী সিনেমাটি আয় করে নেয় সাড়ে তিনশ' কোটি রুপি।

‘হ্যাপি নিউ ইয়ার’ ২০১৪ সালের সবচেয়ে সফল সিনেমাগুলির একটি হলেও  দুর্বল চিত্রনাট্য এবং নির্মাণশৈলীর কারণে সমালোচিত হয়। সিনেমার অন্যতম অভিনেতা অভিষেক বচ্চনের মা অভিনেত্রী জয়া বচ্চনও সিনেমাটিকে একবাক্যে ‘ফালতু’ বলতে দ্বিধা করেননি।

রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন ফারাহ খান। সিনেমায় শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দিপিকা পাড়ুকোন। আরও ছিলেন অভিষেক বচ্চন, বোমান ইরানি, সোনু সুদ, এবং ভিভান শাহ।