নতুন ‘ফ্যান্টাসটিক ফোর’-এর প্রথম ঝলক

অবশেষে প্রকাশ পেলো মার্ভেলের নতুন সুপারহিরো সিনেমা ‘ফ্যান্টাসটিক ফোর’-এর প্রথম টিজার ট্রেইলার। ২০০৪ সালে মুক্তি পাওয়া ‘ফ্যান্টাসটিক ফোর’-এর রিবুটটি পরিচালনা করেছেন জশ ট্র্যাঙ্ক। টোয়েন্টিয়েথ ফক্স সেঞ্চুরির সঙ্গে মার্ভেলের যৌথ প্রযোজনায় এই সিনেমাটিতে উঠে আসবে মহাকাশ গবেশনার সময় এক দুর্ঘটনার কবলে পড়ে অতিপ্রাকৃত শক্তির অধিকারী হয়ে ওঠা চার তরুণের গল্প; একজোট হয়ে যারা নেমে পড়ে পৃথিবীকে বাঁচানোর অভিযানে।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 10:35 AM
Updated : 28 Jan 2015, 10:35 AM

প্রায় দুই মিনিটের টেইলারটিতে একে একে দেখানো হয় সিনেমার চার কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী মাইলস টেলার, কেইট ম্যারা, মাইকেল বি জর্ডন এবং জেমি বেলকে। মিস্টার ফ্যান্টাসটিক, দ্য ইনভিজবল উওম্যান, হিউম্যান টর্চ এবং দ্য থিং-এর ভূমিকায় অভিনয় করেছেন তারা। সিনেমাটিতে দেখানো হয়, অতিপ্রাকৃত শক্তির অধিকারী হওয়ার আগে তাদের জীবন। একটি মহাকাশ অভিযানে যেয়ে দুর্ঘটনায় পড়েন তারা। আর সেখান থেকেই অতিমানবীয় শক্তির অধিকারী হয়ে ওঠেন এই চার জন।

ফ্যান্টাস্টিক ফোর ফ্র্যাঞ্চাইজির প্রথম দুই সিনেমা ‘ফ্যান্টাসটিক ফোর’ এবং ‘ফ্যান্টাস্টিক ফোর: রাইজ অফ দ্য সিলভার সার্ফার’-এ এই চার চরিত্রে অভিনয় করেছিলেন ইওয়ান গ্রুফ্রাড, জেসিকা অ্যালবা, ক্রিস ইভান্স এবং মাইকেল চিকলিস। ২০০৪ সালের প্রথম সিনেমাটি ব্যাবসায়িকভাবে দারুণ সফল হলেও পরের সিনেমাটি খুব একটা সাড়া জাগাতে পারেনি বক্স-অফিসে। আর তাই এই সিরিজের আর কোন সিক্যুয়াল পরবর্তীতে নির্মান করা হয়নি মার্ভেলের তরফ থেকে। 

২০০৯ সালে সিরিজটির রিবুট হিসেবে নতুন একটি সিনেমা নির্মানের পরিকল্পনা করে মার্ভেল। ‘এক্সমেন: ডেইজ অফ ফিউচার পাস্ট’-এর প্রযোজক সায়মন কিনবার্গ থাকছেন ‘ফ্যান্টাস্টিক ফোর’-এর প্রযোজক হিসেবেও। সিনেমাটি মুক্তি পাবে চলতি বছরের ৭ই আগস্ট।