ওবামার ওপর হতাশ সালমান, আমির ভক্তরা

‘সেনোরিটা, বাড়ে বাড়ে দেশো মে......জানেনই তো কি বলছি!’ মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার মুখে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র এই সংলাপ শুনে যতটা উদ্বেলিত হয়েছেন প্রতিটি শাহরুখ ভক্ত, ততটাই চুপসে গেছেন বাকি দুই খানের অনুসারীরা।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 09:02 AM
Updated : 28 Jan 2015, 09:02 AM

সালমান ভক্তরা ‘হতাশ’, আমির ভক্তরা ‘প্রতারিত’

হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে দীর্ঘতম সময় ধরে প্রেক্ষাগৃহে প্রদর্শিত হতে থাকা সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র ‘সেনোরিটা’ সংলাপটি বলিউডের অন্যতম জনপ্রিয় সংলাপ। ভারত সফরের সমাপণী ভাষণে ওবামার মুখে যখন শোনা গেল এই সংলাপ, তখন উচ্ছ্বাস ধরে রাখতে পারেনি শাহরুখ ভক্তরা।

কিন্তু সালমান খানের ভক্ত বেশ প্রতারিত বোধ করেছেন। ভাইয়ের ভক্তরা এখনও ভেবে পাচ্ছেন না, চুলবুল পান্ডে কিংবা ডেভিলের সংলাপ না দিয়ে কেন রাজের কথা মনে পড়লো ওবামার?

অনেকেই ভাবছেন, শাহরুখের সঙ্গে আগে থেকে পরিচয় থাকার কারণেই ‘স্বজনপ্রীতি’ দেখিয়েছেন ওবামা। ‘মাই নেইম ইজ খান’ সিনেমা নির্মাণের আগে ওবামার সঙ্গে দেখা করেছিলেন শাহরুখ। মার্কিন রাষ্ট্রপতির ওপর ক্ষুব্ধ হয়ে অনেকে নাকি তাদের যুক্তরাষ্ট্র যাত্রার পরিকল্পনাও বাতিল করেছেন।  

ওদিকে খুশি নন ‘মিস্টার পারফেকশনিস্ট’- এর ভক্তরাও। ‘সাত্যামেভ জায়াতে’র মত সমাজ সচেতনতামূলক কাজ করে নিজের আলাদা ইমেজ গড়ে তুলেছেন আমির খান, যা নজর এড়ায়নি আন্তর্জাতিক নেতাদেরও। কিন্তু এরপরও একটিবারের জন্যেও তাদের প্রিয় তারকার নাম শোনা যায়নি মার্কিন প্রেসিডেন্টের মুখে, তাই ওবামার এই বক্তব্যকে ‘পারফেক্ট’ মনে করছেন না আমির ভক্তরা।

টুইটারে শাহরুখের হ্যাশট্যাগ জনপ্রিয়তা

#এসআরকে ভারতের গর্ব, #বারাক ওবামা শাহরুখকে সম্মান করেন--এরকম হ্যাশট্যাগের ছড়াছড়ি চলছে এখন টুইটারে। ওবামার বক্তব্য পুরোপুরি শেষ হবার আগেই টুইটারে শুরু হয় এই হ্যাশট্যাগের ঝড়।

আসছে ডিডিএলজের সিক্যুয়াল?

অনেকদিন ধরেই চলছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র সিক্যুয়াল নির্মাণের পরিকল্পনা। এবার মার্কিন প্রেসিডেন্টের মুখে এই সিনেমার সংলাপ শুনে এই পরিকল্পনার পালে হাওয়া লেগেছে বলেও শোনা যাচ্ছে।

আরও শোনা যাচ্ছে, নতুন সিক্যুয়ালে নাকি বিশেষভাবে ধন্যবাদ জানানো হবে ওবামাকে, কারণ তার অনুপ্রেরণাতেই শুরু হবে সিনেমাটির কাজ।