নিরাপত্তাহীনতায় কারিনা

ভারতীয় অভিনেত্রী কারিনা কাপুর খান সম্প্রতি নতুন দুজন দেহরক্ষী নিয়োগ দিয়েছেন। একটি হিন্দু উগ্রবাদী সংগঠনের আক্রমণের শিকার হওয়ার পর ঘটলো এই ঘটনা। তবে কি নিরাপত্তাহীনতা ভুগছেন এই অভিনেত্রী?

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 11:52 AM
Updated : 22 Jan 2015, 11:52 AM

দু সপ্তাহ আগে বিশ্ব হিন্দু পরিষদের নারী অঙ্গ সংগঠন দূর্গা বাহিনীর মুখপত্র ‘হিমালয় ধ্বনি’র প্রচ্ছদে ব্যবহৃত হয় কারিনার একটি ছবি। ছবিতে কারিনার চেহারার একপাশ ঢেকে দেওয়া হয় নেকাবে, অন্যপাশে তার কপালে দেখা যায়। সিঁদুর। ছবিটির ক্যাপশনে লেখা ছিল ‘ধর্মান্তরের নামে জাতীয়তা পরিবর্তন’।

কারিনাকে ওই সাময়িকীতে অভিযুক্ত করা হয় ‘লাভ জিহাদ’-এর ‘অপরাধে’। সংগঠনটির ভাষ্যে ‘লাভ জিহাদ’ হলো এমন এক ‘অপরাধ’, যেখানে মুসলমান পুরুষেরা হিন্দু নারীদের সঙ্গে প্রেমের পর বিয়ে করে তাদেরকে বাধ্য করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হতে।

দূর্গা বাহিনীর উত্তর ভারতের মুখপাত্র এবং সাময়িকীটির সম্পাদক রাজনি ঠাকরাল এক সাক্ষাৎকারে বলেন, কারিনাকে বিয়ের পর থেকে ইসলাম ধর্মের অনেক রীতি পালন করতে দেখা গেছে। তার পুরোপুরি ইসলাম গ্রহণ করা উচিৎ। কারণ তার দ্বৈত আচরণ যুব সমাজকে প্রভাবিত করছে।

কারিনার এক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ভারতীয় দৈনিক মিড-ডে বলছে, এই বিতর্ককে কেন্দ্র করে এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন বেবো। নিজেকে এতটা অরক্ষিত কখনও মনে হয়নি তার।

‘সিংহাম টু’ খ্যাত এই অভিনেত্রীর বাড়িতে নতুন দুজন দেহরক্ষী নিয়োগের খবর নিশ্চিত করে সূত্রটি। আরও জানায়, নতুন করে কোন হত্যার হুমকি এখনও দেয়া হয়নি কারিনাকে।

তবে এ বিষয়ে মন্তব্য করার জন্য কারিনাকে পাওয়া যায়নি।