নয় বারে শিকে ছিড়লো স্পেসির

অস্কার আসরে বাজিমাত করেছিলেন অনেক আগেই। বাফটাতেও দেখিয়েছেন নিজের জাদু। কেবল গোল্ডেন গ্লোবটাই ছিল অধরা।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2015, 07:20 AM
Updated : 12 Jan 2015, 07:20 AM

আটবার মনোনয়ন পেয়েও জিততে না পারা কেভিন স্পেসি অবশেষে দুর্ভাগ্যের চক্র ভাঙ্গলেন। ছোট পর্দায় ড্রামা বিভাগের সেরা অভিনেতার খেতাব জয় করে নিয়েছেন তিনি। ‘দ্য হাউজ অফ কার্ডস’-এর জন্য প্রথমবারের মতো জিতলেন গোল্ডেন গ্লোব।

রবিবার রাতে অনুষ্ঠিত হওয়া এবারের গোল্ডেন গ্লোব আসরে ছোট পর্দায় ড্রামা বিভাগের সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন রুথ উইলসন। এই বিভাগের সেরা টিভি সিরিজের পুরস্কারটিও গেছে তার অভিনীত ‘দ্য অ্যাফেয়ার’-এর ঘরে।

কমেডি এবং মিউজিকাল বিভাগের সেরা টিভি সিরিজের খেতাব জিতেছে ‘ট্রান্সপ্যারেন্ট’। সিরিজটিতে হঠাৎ করেই লিঙ্গ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া মধ্যবয়সী এক বাবার চরিত্রে অভিনয় করে এই বিভাগের সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন জেফ্রি টম্বর। এটাই ছিল গোল্ডেন গ্লোবে তার প্রথম মনোনয়ন।

প্রথমবার মনোনয়ন পেয়ে বাজিমাত করেছেন জিনা রদ্রিগেসও। ‘জেইন দ্য ভার্জিন’- এর জন্য তিনি জিতে নিয়েছেন এই বিভাগের সেরা অভিনেত্রীর পুরস্কার।

‘ট্রু ডিটেকটি’কে হারিয়ে সেরা মিনিসিরিজের পুরস্কার জিতে নিয়েছে ‘ফার্গো’। এই বিভাগের সেরা অভিনেতার পুরস্কারটি উঠেছে‘ফার্গো’র বিলি বব থর্নটনের হাতে।

মিনিসিরিজ বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ম্যাগি গিলেনহল, ‘দ্য অনারেবল উওম্যান’-এর জন্য।

পার্শ্ব-চরিত্রে সেরা টিভি অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ‘দ্য ডাউন টাউন অ্যাবি’র জোয়ান ফ্রোগাট। এই বিভাগের সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ম্যাট বোমার, ‘দ্য নর্মাল হার্ট’-এর জন্য।