নাটকে উচ্চারণে ভুল হচ্ছে: অনন্ত

বাংলাদেশ টেলিভিশনের পঞ্চাশ বছর পূর্তির অনুষ্ঠানে এসে অনন্ত বললেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে বিনোদনের একমাত্র মাধ্যম বিটিভিতে প্রচারিত নাটকগুলোতে উচ্চারণের ভুল মেনে নেওয়া যায়না।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2015, 08:22 AM
Updated : 2 Jan 2015, 04:51 AM

বিটিভির নাটকের মান নিয়ে হতাশ অনন্ত বলছেন, “বিটিভির নাটকে উচ্চারণে অনেক ভুল হচ্ছে। বিটিভির নাটকে উচ্চারণ ভুলের বিষয়টি মেনে নেওয়া যায় না। দর্শক এসব নাটক দেখে কি শিখবে জানি না।”

তিনি এ বিষয়ে নাট্যকার ও নির্মাতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

নিজের উচ্চারণগত ত্রুটির কথা স্বীকার করে অনন্ত জানালেন, তিনি দ্রুতই এই সমস্যা কাটিয়ে উঠতে চেষ্টা করছেন।

একই অনুষ্ঠানে নিজের ষষ্ঠ ও সপ্তম সিনেমার ঘোষণাও দিয়েছেন অনন্ত। সিনেমা দুটি নিজেই পরিচালনা ও প্রযোজনার আভাস দিয়ে অনন্ত জানালেন, তার পরবর্তী সিনেমা দুটির একটির নাম ‘স্পাই’, অন্য সিনেমাটির নাম ঠিক না হলেও বাংলাদেশের সেনাবাহিনীর গল্প নিয়ে নির্মাণ করতে চান তিনি।

“বাংলাদেশ আর্মির বিভিন্ন কর্মকাণ্ড আমাকে গর্বিত করেছে। দেশ ছাড়িয়ে বিশ্ব দরবারে, জাতিসংঘের বিভিন্ন মিশনে বাংলাদেশ আর্মির সুনাম রয়েছে। আমি তাদের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করতে চাই। তাদের সাহসিকতার গল্পকে রূপালী পর্দায় তুলে আনতে চাই।”

অনন্ত এখন সরকার ও বাংলাদেশ আর্মির সবুজ সংকেতের অপেক্ষায় আছেন।

বিটিভির সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে স্ত্রী অভিনেত্রী বর্ষাকে নিয়ে অনন্ত পারফর্ম করলেন ‘নিঃস্বার্থ ভালোবাসা’ সিনেমার ‘হোয়াট ইজ লাভ’ গানটিতে। এর আগে পারফর্ম করেছেন ‘মোস্ট ওয়েলকাম - ২’র ‘ঢাকার পোলা’ গানটিতে।

গেল বছর বলাকা সিনেওয়ার্ল্ডের এক অনুষ্ঠানে এসে অনন্ত বলেছিলেন, এ বছর তার প্রতিষ্ঠান মনসুন ফিল্মসের ব্যানারে নির্মিত হতে যাওয়া তিনটি সিনেমার দুটিতে তিনি নতুন অভিনেতা-অভিনেত্রীদের ‘সুযোগ’ দেবেন, আর একটিমাত্র সিনেমাতে তিনি প্রধান চরিত্রে অভিনয় করবেন। নতুন অভিনেতা-অভিনেত্রী খুঁজে আনতে ট্যালেন্ট হান্ট কার্যক্রমেরও ঘোষণা দিয়েছিলেন তিনি।

২০১৪ সালে মুক্তি পায় তার ক্যারিয়ারের পঞ্চম সিনেমা ‘মোস্ট ওয়েলকাম - ২’। সিনেমাতে প্রধান চরিত্রে অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনার দায়িত্বেও ছিলেন তিনি।

ছবি--তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম