সবচেয়ে  লাভজনক লরেন্স

চলতি বছর বক্স-অফিসে সবচেয়ে বেশি লাভজনক অভিনেত্রীর খেতাব জিতেছেন জেনিফার লরেন্স। তার দুই সিনেমা ‘হাঙ্গার গেইমস: মকিংজে- পার্ট ওয়ান’ এবং‘এক্স-মেন: ডেইজ অফ দ্য ফিউচার পাস্ট’- এর কল্যাণে।

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 07:33 AM
Updated : 28 Dec 2014, 07:40 AM

‘হাঙ্গার গেইমস’ এবং ‘এক্স মেন’ সিরিজের এই দুটি সিনেমা এ বছর বিশ্বব্যপী আয় করেছে প্রায় ১৪০ কোটি ডলার। ফোবর্স ম্যাগাজিনের তালিকায় সবচেয়ে বেশি লাভজনক অভিনেত্রী হিসেবে দেখা হচ্ছে এখন তাকে।

লাভজনক তারকাদের এই তালিকায় লরেন্সের পরে রয়েছেন ক্রিস প্র্যাট, তার দুই সিনেমা ‘গার্ডিয়ানস অফ গ্যালাক্সি’ এবং ‘দ্য লেগো মুভি’র কল্যাণে। সিনেমা দুটি এ বছর আয় করেছে ১২০ কোটি ডলার।

‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’, ‘লুসি’ এবং ‘আন্ডার দ্য স্কিন’-এ অভিনয় করে তৃতীয় স্থানে আছেন স্কারলেট জোহানসন।  জোহানসনের এই তিনটি সিনেমা আয় করেছে সর্বমোট ১১৮ কোটি ডলার।

চতুর্থ স্থানে আছে মার্ক ওয়ালবার্গ। এ বছর মুক্তি পেয়েছে তার দুটি সিনেমা। এর মধ্যে ‘ট্রান্সফরমারস: এইজ অফ এক্সটিংশন’ আয় করেছে  ১০০ কোটি এবং ‘দ্য গ্যাম্বলার’- এর আয় ছিল ৫০ লাখ ডলার।

সেরা পাঁচের মধ্যে আরও আছেন ক্রিস ইভান্স। ‘ক্যাপ্টেন আমেরিকা’তে কেন্দ্রীয় চরিত্রে ছাড়াও তাকে দেখা গেছে ‘দ্য স্নোপিয়াসর্ার’ মুভিতে, যা বিশ্বব্যাপী আয় করেছে ৮০ কোটি ১০ লাখ ডলার।