অনলাইনে ‘দ্য ইন্টারভিউ’-এর রেকর্ড

বেশ কিছুদিন ধরেই আলোচনায় থাকা সেথ রোগানের রাজনৈতিক বিদ্রুপাত্মক সিনেমা ‘দ্য ইন্টারভিউ’ মুক্তির সঙ্গে সঙ্গেই সাড়া ফেলেছে অনলাইনে। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্স সাইবার হামলা শিকার হওয়ার পর যেখানে মুক্তিই আটকে যাচ্ছিল সিনেমাটির, সেই ‘দ্য ইন্টারভিউ’ই এখন গুগলপ্লে আর ইউটিউব মুভিজের মতো সাইটের বছরের সবচেয়ে বেশি বিক্রি হওয়া সিনেমায় পরিণত হয়েছে।

সেঁজুতি শোণিমা নদী আইএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 12:45 PM
Updated : 27 Dec 2014, 12:45 PM

সিনেমাটির কারণেই সনির ওপর উত্তর কোরীয় হ্যাকারদের সাইবার হামলা হওয়ার পর প্রথমে ‘দ্য ইন্টারভিউ’-এর মুক্তি স্থগিত ঘোষণা করে প্রতিষ্ঠানটি। পরে অবশ্য মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ গণমাধ্যমের সমালোচনার মুখে বড় দিনেই সীমিত পরিসরে সিনেমাটি মুক্তি দেয় তারা।

একই দিনে সিনেমাটি অনলাইনেও মুক্তি দেওয়া হয়। গুগলপ্লে, ইউটিউব মুভিজ ছাড়াও মাইক্রোসফটের এক্সবক্স ভিডিওসহ নিজেদের সাইট ‘সি দ্য ইন্টারভিউ ডটকম’-এও সিনেমাটি দর্শকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। প্রতিটি সাইটেই ছয় ডলার থেকে ১৫ ডলারের বিনিময়ে দর্শকরা সিনেমাটি দেখার সুযোগ পাচ্ছেন।

গুগলপ্লে এবং ইউটিউব মুভিজে এখন বিক্রির দিক থেকে চলতি বছরের অন্যতম সফল সিনেমা ‘দ্য গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি’ এবং ‘দ্য মেইজ রানার’কে পেছনে ফেলে দিয়েছে ‘দ্য ইন্টারভিউ’।

এর আগে শোনা গিয়েছিল সনির নিজেদের মুভি স্ট্রিমিং ওয়েবসাইট প্লেস্টেশন ভিডিওতেও সিনেমাটি তাড়াতাড়িই মুক্তি দেওয়া হবে। কিন্তু এই ঘোষণার কিছু সময় পরেই, বৃহস্পতিবারে হ্যাক হয় সাইটটি।