বক্স-অফিসে হবিটদের রাজত্ব

‘দ্য হবিট’ সিরিজের তৃতীয় এবং শেষ কিস্তি ‘দ্য হবিট: ব্যাটেল অফ ফাইভ আর্মিজ’ এখন অবস্থান করছে মার্কিন বক্স-অফিসের শীর্ষে। মুক্তির এক সপ্তাহেই সিনেমাটির আয় ছাড়িয়েছে ১০ কোটি মার্কিন ডলারের বেশি।

সেঁজুতি শোণিমা নদীআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 10:10 AM
Updated : 26 Dec 2014, 10:10 AM

মঙ্গলবার সিনেমাটির মোট আয় দাঁড়ায় দশ কোটি ৭৯ লাখ ডলারে। গত বছরে মুক্তি পাওয়া সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘দ্য হবিট: ডেসোলেশন অফ স্মগ’-এর প্রথম সপ্তাহের আয়ের চেয়ে যা বেশি। ‘দ্য হবিট’ সিরিজের দ্বিতীয় সিনেমাটি সব মিলিয়ে আয় করেছিল ২৫ কোটি ডলারের কিছু বেশি, যার মধ্যে সাড়ে নয় কোটি ডলার এসেছিল প্রথম সপ্তাহের আয় থেকে।

যদিও এই সিরিজের প্রথম সিনেমা ‘দ্য হবিট: অ্যান আনএক্সপেক্টেড জার্নি’কে আয়ের দিক থেকে এখনও ছাড়াতে পারেনি এবারের পর্বটি। সব মিলিয়ে ত্রিশ কোটি ডলারের বেশি আয় করা সিনেমাটি প্রথম সপ্তাহেই আয় করে নিয়েছিল ১১ কোটি তিন লাখ ডলার।

চলতি বছরে প্রথম সপ্তাহেই আয় দশ কোটি ছাড়িয়ে যাওয়া সিনেমার তালিকায় ‘দ্য হবিট’-এর এই সিকুয়ালটির স্থান এখন তিন নম্বরে। তালিকায় সবার ওপরে ‘দ্য হাঙ্গার গেইমস: মকিংজে পার্ট-ওয়ান’। মুক্তির প্রথম সপ্তাহে সিনেমাটির আয় ছিল ১৬ কোটি ৮৭ লাখ ডলার। দ্বিতীয় স্থানে আছে ‘গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি’। মার্ভেলের এই সুপারহিরো সিনেমার আয় ছিল ১৩ কোটি ৪৪ লাখ ডলার।