তমার দ্বিতীয় ইনিংস

ক্যারিয়ারের শুরুতে সাড়া জাগিয়ে হঠাৎ হারিয়ে গিয়েছিলেন চিত্রনায়িকা তমা মির্জা। ‘ও আমার দেশের মাটি’, ‘ইভটিজিং’, ‘তোমার কাছে ঋণী’ সিনেমাতে প্রধান চরিত্রে অভিনয় করে আলোচনায় এলেও সেরার দৌঁড়ে পিছিয়েই ছিলেন তিনি। তাই এবার আঁটঘাট বেঁধেই মাঠে নামছেন তমা, বলছেন শুরুর দিকের ভুল শুধরে ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন তিনি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 06:53 AM
Updated : 25 Dec 2014, 06:53 AM

সম্প্রতি তমা চুক্তিবদ্ধ হয়েছেন আশিকুর রহমান পরিচালিত ‘মিশন আমেরিকা’ সিনেমায়। তমার মিশনসঙ্গী নবাগত অভিনেতা শায়ার আজিজ। চলচ্চিত্রটি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তমা মির্জার সঙ্গে কথা হয় গ্লিটজের।

ক্যারিয়ারের শুরুতে করা নিজের ভুলগুলোর কথা অকপটেই স্বীকার করে নিলেন তমা। বললেন, “ক্যারিয়্যারের শুরুতে আমি অনেক কাজ না বুঝেই করে ফেলেছি। আমি স্বীকার করছি, কাজ নির্বাচনে কিছু ক্ষেত্রে ভুল করেছি। হয়তো আরও ভেবেচিন্তে কাজ করা উচিত ছিল। কিন্তু এবার আর কোনো ভুল নয়।”

ক্যারিয়ারের শুরু থেকেই প্রতিষ্ঠিত নায়কদের সঙ্গে কাজ করতে ‘আগ্রহী’ তমা প্রথমবারের মতো কোনো নবাগত অভিনেতার নায়িকা হচ্ছেন।

শায়ার প্রসঙ্গে গ্লিটজকে বললেন, “আমি যখন সিনেমাতে অভিনয় করতে এসেছি তার আগে আমি নিজেকে প্রস্তুত করেই এসেছি। তাই নবাগতদের সঙ্গে কাজ করার ক্ষেত্রে কিছুটা অনীহা ছিল বটে। কিন্তু শায়ার নবাগত হলেও ও আমেরিকাতে মডেলিং করেছে এবং নিজেকে অভিনয়ের জন্য সম্পূর্ন প্রস্তুত করেই এসেছে। তাই ওর সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।”

তমা-শায়ার জুটিকে দর্শক গ্রহণ করবে বলেই মনে করছেন তমা। ‘মিশন আমেরিকা’ ছাড়াও তারা জুটি বেঁধেছেন ‘বয়ফ্রেন্ড ভার্সেস র্গালফ্রেন্ড’ সিনেমাতে।

এই দুটি সিনেমার পর তমা নতুন বছর শুরু করবেন ‘লাভলি’ সিনেমার মাধ্যমে। বিপরীতে থাকছেন আরেফিন শুভ। সিনেমাটি পরিচালনা করবেন শাহাদাৎ হোসেন লিটন।

নতুন বছরে তমা নতুন সব চমক নিয়ে দর্শকের সামনে হাজির হবেন বলে জানালেন।

চলচ্চিত্রের পাশাপাশি টিভিনাটক ও টেলিফিল্মেও নিয়মিত দেখা মিলেছে এই অভিনেত্রীর। তিনি মনে করেন, একজন শিল্পীর সব মাধ্যমে কাজ করা উচিত।

“আমি টেলিভিশন ও সিনেমা উভয় মাধ্যমে কাজ করেছি। মঞ্চে কাজ করার প্রবল ইচ্ছা রয়েছে। ‘মিশন আমেরিকা’র শুটিং শেষ হলে আমি মঞ্চনাটকের দল প্রাঙ্গনেমোরে যোগ দেব।”