‘দ্য হবিট: দ্য ব্যাটল অফ ফাইভ আর্মিস’ ঢাকায়

এপিক সিরিজ 'দ্য হবিট'-এর তৃতীয় এবং শেষ সিনেমা ‘দ্য হবিট: দ্য ব্যাটল অফ ফাইভ আর্মিস’ - এর জন্য দর্শকরা অপেক্ষায় ছিলেন পুরো বছরই। অবশেষে অপেক্ষার অবসান ঘটলো, ঢাকার দর্শকরাও পাচ্ছেন হলে গিয়ে সিনেমাটি উপভোগ করার সুযোগ। 

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 06:46 AM
Updated : 25 Dec 2014, 06:46 AM

সিনেমাটি বাংলাদেশে এনেছে যমুনা ব্লকবাস্টার সিনেমাস। মঙ্গলবার সন্ধ্যায় তারা আয়োজন করে এর বিশেষ প্রদর্শনী। ২৬ ও ২৭শে ডিসেম্বর বিশেষ প্রদর্শনী শেষে ২৮শে ডিসেম্বর থেকে সাধারণ দর্শকদের জন্য সিনেমাটির প্রদর্শন শুরু হবে।

জে.আর.আর টোলকিয়েনের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘দ্য হবিট’ সিরিজের আগের পর্বে দেখা গিয়েছে, আরকেনস্টোনের সন্ধানে নানা প্রতিকূলতা পেরিয়ে বিলবো ব্যাগিন্স এবং তার সহযোগীরা এগিয়ে চলে তাদের অভিযানে। তবে, সে অনুসন্ধানে বাধা হয়ে দাঁড়ায় এরেবর মাউন্টেইনের প্রাচীন ড্রাগন স্মগ। স্মগের উত্থানে ধ্বংসের মুখে পড়ে মিডল আর্থের লেক টাউন শহরটি।

এবারের গল্পটি এগুবে ঠিক তার পর থেকেই। স্মগের তাণ্ডবে একেবারে তছনছ হয়ে গেছে লেক টাউন। প্রতিশোধের জন্য তারা এবার যোগ দিতে প্রস্তুত ডার্ক লর্ড সাউরনের বিপক্ষে যুদ্ধে। এদিকে ডার্ক লর্ড সাউরন ফিরে এসেছে মিডল আর্থে। সঙ্গে লাখ লাখ ওর্ক আর ওয়ার্গরা তো আছেই। গ্যান্ডালফ, বিলবো, লিগোলাস, থরিন, সারুম্যানদের সামনে এখন অপেক্ষা করছে ভয়াবহ এক চ্যালেঞ্জ। এলভসদের সঙ্গে এখনও দ্বন্দ্ব রয়েছে ডোয়ারফদের। 

‘দ্য হবিট’ সিরিজটির গল্প মূলত ‘দ্য লর্ড অফ দ্য রিংস’-এর গল্পেরও বেশ আগের। ২০০১ সাল থেকে ২০০৩ সালে পর্যন্ত মুক্তি পাওয়া ‘দ্য লর্ড অফ দ্য রিংস’ ট্রিলজির প্রিকুয়াল হিসেবে ‘দ্য হবিট’ ট্রিলজির প্রথম সিনেমা ‘অ্যান আনএক্সপেক্টেড জার্নি’ মুক্তি পায় ২০১২ সালে।

আগের সিনেমাটির মত এবারের সিনেমাতেও কেন্দ্রীয় চরিত্রগুলোতে রয়েছেন স্যার ইয়ান ম্যাকক্যালেন, মার্টিন ফ্রিম্যান, অরল্যান্ডো ব্লুম, এভানজেলিন লিলি, বেনেডিক্ট কাম্বারব্যাচ এবং কেট ব্ল্যানশেট।

‘দ্য হবিট: দ্য ব্যাটল অফ দ্য ফাইভ আর্মিস’ মুক্তি পেয়েছে ১২ই ডিসেম্বর।