'পিকে আর ওএমজি দুটি ভিন্ন সিনেমা'

'পিকে' সিনেমাটি যেন বিতর্কের সমার্থক হয়ে দাড়িয়েছে।  মুক্তি পাওয়ার পর থেকেই ২০১২ সালের সিনেমা 'ওএমজি - ওহ মাই গড'-এর সঙ্গে তুলনা করা হচ্ছে সিনেমাটিকে।

গ্লিটজ ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 08:35 AM
Updated : 24 Dec 2014, 08:48 AM

পরেশ রাওয়াল আর আক্শায় কুমার অভিনীত সিনেমাটির মূল বিষয়বস্তু ছিল ধর্ম এবং এমনও শোনা গেছে সিনেমাটির কাজ বন্ধ করার জন্য এর পরিচালক উমেশ শুক্লাকে ৮ কোটি রূপি দিতে চেয়েছিলেন রাজকুমার হিরানি।

অবশেষে এসব গুজবের বিষয়ে মুখ খুলেছেন আমির খান ও রাজকুমার হিরানি। ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে বলছে, হিরানি এ বিষয়ে এক দৈনিককে বলেছেন, "দয়া করে আপনারা উমেশকে ফোন করুন অথবা পরেশের সঙ্গে কথা বলুন। কি উদ্ভট কথা! কেউ কিভাবে এ ধরনের কথা বলতে পারে!"

এদিকে আমির খান বলেন, "আমি মনে করি বিষয়বস্তুর দিক থেকে দুটি সিনেমার মধ্যে মিল আছে কিন্তু প্লট একদম আলাদা। পিকের প্লট এক ভিনগ্রহবাসীকে নিয়ে যে পৃথিবীতে অবতরণ করে এবং সে পৃথিবীর কোনো বিষয়ে মূলত আগ্রহী নয়। সত্যি বলতে সে ধর্মের বিষয়েও আগ্রহী নয়। সে কেবল তার রিমোটটি ফিরে পেতে চায় এবং বাড়ি ফিরতে চায়। প্লট, চরিত্র এবং পরিস্থিগুলো অনন্য এবং সম্পূর্ণ ভিন্ন।"

উমেশ শুক্লাকে টাকা দেওয়ার ব্যাপারে তিনি বলেন, "এটা সম্পূর্ণ মিথ্যা, পুরোপুরি বানোয়াট। আপনারা কি বিশ্বাস করবেন সে বিষয়ে আপনাদের সতর্ক থাকা উচিৎ।"

২০১২ সালে মুক্তি পাওয়া 'ওএমজি-ওহ মাই গড' সিনেমাটি একটি গুজরাটি নাটকের ওপর ভিত্তি করে নির্মিত হয়। সিনেমায় সৃষ্টিকর্তার বিরুদ্ধে মামলা ঠুকে দেওয়া এক ব্যক্তির সাহায্যে এগিয়ে আসেন ভগবান শ্রী কৃষ্ণ।