তমা-শায়ারের ‘মিশন আমেরিকা’

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন মডেল শায়ারকে সঙ্গে নিয়ে নতুন বছরে আলোচনায় ফিরছেন চিত্রনায়িকা তমা মির্জা। সম্প্রতি তারা চুক্তিবদ্ধ হয়েছেন আশিকুর রহমান পরিচালিত ‘মিশন আমেরিকা’ সিনেমায়।

বিনোদন প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 06:41 AM
Updated : 24 Dec 2014, 06:41 AM

যুক্তরাষ্ট্রে এক ব্যাংক ডাকাতির কাহিনি নিয়ে এগিয়েছে সিনেমাটির গল্প। ডাকাত দলের নেতৃত্ব দিতে দেখা যাবে শায়ার ও তমাকে। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আশিকুর।

২০০৯ সালে শাহীন-সুমন পরিচালিত ‘মনে বড় কষ্ট’ সিনেমাতে একটি পার্শ্ব-চরিত্রের অভিনেত্রী তমা মির্জাকে প্রধান নায়িকা হিসেবে দেখা গেছে অনন্ত হীরার ‘ও আমার দেশের মাটি’ চলচ্চিত্রে। এরপর আরও কটি সিনেমাতে অভিনয় করলেও সেভাবে আলোচনায় ছিলেন না তিনি।

তবে, নতুন বছরে ‘মিশন আমেরিকা’ সিনেমার মাধ্যমে তার নতুন ইনিংস শুরু হচ্ছে বলে জানালেন।

“নতুন বছরে বেশকটি সিনেমাতে আমার অভিনয়ের কথা চলছে। ‘মিশন আমেরিকা’ সিনেমাটি আমার ক্যারিয়ারে একেবারেই আলাদা একটি সিনেমা। আমার চরিত্র নিয়ে এখনই কিছু বলতে চাই না। সিনেমাতে দর্শকের জন্য অনেক চমক থাকছে।”

নিজের ক্যারিয়ার নিয়ে নতুনভাবে পরিকল্পনা করছেন বলেও জানালেন তমা।

তমার নায়ক শায়ার ‘মিশন আমেরিকা’র মাধ্যমেই ঢাকাই সিনেমায় পা রাখছেন। এর আগে বেশকটি মিউজিক ভিডিওর মডেল হিসেবে কাজ করা এই নবাগত সিনেমায় নিয়মিত হতে চান।

“আমি এতদিন ঢাকাই সিনেমা থেকে দূরে সরে ছিলাম। এখন আমি বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে ভাবছি। ‘মিশন আমেরিকা’ দিয়ে শুরু করলাম এ মিশন। বাকিটা সময় বলে দেবে।”

পরিচালক আশিকুর রহমান জানান, যুক্তরাষ্ট্রের বিভিন্ন লোকেশনে শুটিং হবে সিনেমাটির। রেইনবো পিকচার্স বাংলাদেশ ও রেইনবো মিডিয়া (ইউএসএ)র ব্যানারে নির্মিত হচ্ছে সিনেমাটি।

‘মিশন আমেরিকা’ চলচ্চিত্রটি ছাড়াও শায়ার ও তমা জুঁটি বেঁধেছেন ‘বয়ফ্রেন্ড ভার্সেস গার্লফ্রেন্ড’ সিনেমাতে। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করবেন ফয়সাল আজিজ এবং ফয়েজুল ইসলাম শাহিন।

একই প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে ২০১৫ সালে নির্মিত হবে ‘লাভলি’ সিনেমাটি। এতে তমা মির্জার বিপরীতে অভিনয় করবেন আরেফিন শুভ। সিনেমাটি পরিচালনা করবেন শাহাদাৎ হোসেন লিটন।