এবার শিপনের পালা

ক্যারিয়ারের শুরুতেই বড় বাজেটের সিনেমা আর অভিনয়ও করছেন নামভূমিকায়। যে কোনো নবাগতের জন্য এ এক বড় সুযোগ - তা অস্বীকার করার কোনো উপায় নেই। আর সে সুযোগকে কাজে লাগিয়ে শিপন এবার থিতু হতে চাইছেন চলচ্চিত্রে।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2014, 09:06 AM
Updated : 23 Dec 2014, 09:06 AM

মডেলিং থেকে চলচ্চিত্রে আসা শিপন অভিনয় করছেন, নবাগত পরিচালক সৈকত নাসিরের ‘দেশা-দ্য লিডার’ সিনেমার ‘দেশা’ চরিত্রে। শিপনের বিপরীতে অভিনয় করছেন এ সময়ের অন্যতম ব্যস্ত চিত্রনায়িকা মাহিয়া মাহি। শুক্রবার মুক্তি পাচ্ছে সিনেমাটি।

সম্প্রতি গ্লিটজের সঙ্গে কথা হয় এই নবাগত অভিনেতার। নিজের প্রথম সিনেমা নিয়ে বেশ আশাবাদী তিনি।

“সিনেমাটি নিয়ে আমার প্রত্যাশা গগনচুম্বী। শিল্পী-কলাকুশলী সবাই সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করেছি। এখন বাকিটা দশর্কের ওপর র্নিভর করছে, তারা কিভাবে আমাদের সিনেমাটিকে গ্রহণ করবে।”

নিজেকে নিয়ে শিপন বললেন, “আমি এখনও পর্যন্ত কাউকে নকল করি না। অন্যের সঙ্গে তুলনা করা হোক তা আমি কখনও চাই না। অনেক আইডল আছে বটে, যাদের কাজ থেকে আমি ভালো ব্যাপারগুলো গ্রহণ করছি। আমি চেষ্টা করব নিজের সেরাটুকুই দর্শকদের দিতে। দর্শক যতদিন চাইবে ততদিনই অভিনয় চালিয়ে যাব।”

ঢাকাই সিনেমাতে টিকে থাকার লড়াইয়ে নিজেকে প্রস্তুত করার ছক ইতোমধ্যে ‘কষে’ ফেলেছেন শিপন।

“আমি চাইছি অভিনয়ের বিষয়গুলো আরো ভালো মতো শিখে আমার পরবর্তী সিনেমাগুলোতে অভিনয় করতে। তাই এর মধ্যে আর নতুন কোনো সিনেমার জন্য কারো সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছি না।”

‘দেশা -দ্য লিডার’ মুক্তির পরই অভিনয়ের উপর একট স্বল্পমেয়াদী কোর্স করতে ভারত যাবেন বলে জানালেন শিপন।

ঢাকাই সিনেমার আরও অনেক অভিনেতার মতো বছরে ডজনখানেক সিনেমাতে অভিনয় করতে চান না শিপন। একটি ভালো গল্পে অভিনয়ের জন্য অপেক্ষা করতেও রাজি তিনি।

ভবিষ্যতে চলচ্চিত্র পরিচালক হওয়ার স্বপ্ন বোনা শিপন বলছেন, “সিনেমা নির্মাণই আমার চূড়ান্ত লক্ষ্য। সে লক্ষ্যে পৌঁছানোর জন্য অভিনয়ের পাশাপাশি সিনেমার পুরো বিষয়গুলো জানার চেষ্টা করছি। যেদিন মনে হবে আমার পড়াশোনা শেষ হলো, সেদিনই আমি সিনেমা নির্মাণ করবো। তবে এখন অভিনয়েই মনোযোগী আমি।”

‘দেশা দ্য লিডার’ -এর পরে শিপন মাহির সঙ্গেই সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘বিগ ব্রাদার’ সিনেমাতে অভিনয় করেছেন। অভিনয় করছেন আলভী আহমেদের ‘ইউর্টান’ সিনেমাতে।