'নাচিয়ে' থেকে নায়িকা

নাচের গুণে মুগ্ধতা ছড়িয়ে চলচ্চিত্রাঙ্গনে ঢুকে পড়েছেন শায়লা সাবি। অভিষেকে বাজিমাত করতে না পারলেও হার মানতে নারাজ। বলছেন, "এখন তো সবে শুরু। অনেক পথ পাড়ি দিতে হবে। আমি চলচ্চিত্রে ক্যারিয়ার গড়তে চাই।”

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 01:11 PM
Updated : 21 Dec 2014, 01:11 PM

রিয়ালিটি শো চ্যানেল আই সেরা নাচিয়ে-২০১২র সেরা পাঁচে ঠাঁই করে নেওয়া  শায়লা সাবির চলচ্চিত্রে অভিষেক হয় চিত্রনায়ক ফেরদৌসের হাত ধরে। প্রতিযোগিতার এক আসরে তার নাচে মুগ্ধ হয়ে ফেরদৌস তার বিপরীতে নায়িকা হওয়ার প্রস্তাব দেন সাবিকে। তারপর গীতালি হাসান পরিচালিত ‘প্রিয়া তুমি সুখী হও’ সিনেমাতে ফেরদৌসের নায়িকা হিসেবে অভিষেক হয় তার।

প্রথম সিনেমাটি আশানুরুপ সফলতা এনে দিতে না পারলেও নিজের দ্বিতীয় সিনেমা ‘ঘাসফুল’ নিয়ে বেশ আশাবাদী ঢাকাই সিনেমার এই নতুন মুখ। ‘ঘাসফুল’ সিনেমাটি পরিচালনা করছেন আকরাম খান। এই সিনেমার মাধ্যমেই চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে এই  ছোটপর্দার নাট্যনির্মাতার।  

‘ঘাসফুল’ সিনেমার চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং বলে জানালেন সাবি। 

“আমার প্রথম সিনেমাটি থেকে ‘ঘাসফুল’ সর্ম্পূনই আলাদা। প্রথম সিনেমাটি ছিল বাণিজ্যিক ধাঁচের। ‘ঘাসফুল’ - এর গল্প একটু ব্যতিক্রমধর্মী। আশা করছি এই সিনেমাতে সিনেমাপ্রেমীরা ভিন্নরূপে আমাকে দেখতে পাবেন।”

ডানপিটে সাবি এই সিনেমার জন্য নিজেকে আমূল বদলে ফেলেছিলেন বলে জানান।

সিনেমার নার্গিস চরিত্রটি নিয়ে সাবি বলেন, “নার্গিস মফস্বলে থাকা একজন মেধাবী ছাত্রী। নার্গিস যে কোনো বিষয়ে তার সিদ্ধান্ত গ্রহণের ব্যাপারে স্থির থাকে এবং তার সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য পরিশ্রম করতে পারে। মূলত নব্বইয়ের দশকের একজন ব্যক্তিত্বসম্পন্ন ও মেধাবী মেয়ের চরিত্র নিয়ে নার্গিস চরিত্রটি রূপায়িত হবে।” 

‘ঘাসফুল’- এ মনের মতো চরিত্র পেয়ে সাবি কৃতজ্ঞ পরিচালক আকরাম খানের কাছে। এর আগে আকরামের বেশ কটি নাটকে অভিনয় করলেও সিনেমার সেটে এসে সাবি বেশ ভয়ে ভয়েই ছিলেন। তবে পরিচালকের আন্তরিক সহযোগিতায় নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে পেরেছেন বলে জানান।

সিনেমা নিয়ে ভবিষৎ পরিকল্পনার কথা বলতে গিয়ে সাবি বলেন, “যদি সিনেমার চিত্রনাট্য পড়ে মনে হয় এই গল্পের চরিত্রের জন্য আমি উপযুক্ত এবং গল্পে আমার অভিনয়ের যথেষ্ট সুযোগ রয়েছে তাহলেই আমি অভিনয় করব। এছাড়াও ভালো নির্মাতা ও সহশিল্পীর পাশাপাশি যদি সকলের সহযোগিতা পাই তাহলে অবশ্যই সিনেমাতে কাজ করবো।”

সাবি আরও বলেন, “আমার স্বপ্ন দর্শককে ভালো কিছু উপহার দেওয়া।  আমি চাই, ওরা আমার কাজের প্রশংসা করুক। তাদের কথা মাথায় রেখেই আমি চাই আমার প্রতিটি কাজই যেন মানসম্মত হয়।”

নির্দিষ্ট কয়েক জন তারকাকে নিয়ে সিনেমা নির্মাণের হিড়িক বন্ধ করে নতুনদের আরও বেশি সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন সাবি। একই সঙ্গে অভিনয়শিল্পীদের ‘পারস্পরিক শ্রদ্ধাবোধ’ থাকা উচিত বলেও মনে করেন তিনি।