আমিরের সেরা সিনেমা 'পিকে'?

অবশেষে মুক্তি পেল আমির খান-আনুশকা শর্মা অভিনীত রাজকুমার সিনেমা ‘পিকে’। মুক্তির আগেই অবশ্য হিন্দি সিনেমার তারকাদের জন্য একটি বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করেছিলেন এটির নির্মাতা রাজকুমার হিরানী। সিনেমাটি সবাই একবাক্যে বলেছেন, আমিরের ক্যারিয়ারের সেরা সিনেমা এটি। 

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2014, 12:05 PM
Updated : 19 Dec 2014, 12:05 PM

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আমির খান, আনুশকা শর্মা আর রাজু হিরানির প্রশংসা করে টুইটের ঝড় বইছে। সোনাম কাপুর লেখেন, “ ‘পিকে’ কী অসাধারণ একটা সিনেমা! ধন্যবাদ রাজু হিরানি। সবাইকে এই সিনেমা দেখতেই হবে।”

“আমির খান ছাড়া ‘পিকে’ আর কেউ হতে পারতো না। আমির আমাকে হাসিয়েছেন আর কাঁদিয়েছেন পুরোটা সময়। তার সম্পর্কে আমি যাই বলি না কেন, সেটা কম বলা হবে।”

কারান জোহার অবশ্য আনুশকারও প্রশংসা করেন. “ ‘পিকে’ একইসঙ্গে দারুণ হাস্য-রসাত্মক এবং গভীর আবেগময় একটি সিনেমা। পিকে আসলে একটা ‘গেইম চেঞ্জিং’ ফিল্ম। পুরো দলটির প্রতিই আমার শ্রদ্ধা রইলো। আনুশকা শর্মা, তুমি ছিলে অসাধারণ।”

“ ‘পিকে’ আবারও প্রমাণ করলো এই দেশের সেরা নির্মাতা হলেন রাজকুমার হিরানি। নিঃসন্দেহেই এটি এখনও পর্যন্ত আমির খানের সেরা অভিনয়।”

সিনেমাটির প্রযোজনা করেছেন ভিধু ভিনোদ চোপড়া এবং চিত্রনাট্য লিখেছেন আভিজিৎ জোশি। ‘ফানা’ খ্যাত নির্মাতা কুনাল কোহলি তার টুইটে অভিবাদন জানালেন এদেরকেও।

“ ‘পিকে’র পুরোটা জুড়েই আসলে আভিজিৎ জোশি, ভিধু ভিনোদ চোপড়া এবং রাজকুমার হিরানি। আমির খানের করা সেরা সিনেমা এটি। এটা এমন এক অভিজ্ঞতা, একবারে যাতে মন ভরে না, বারবার দেখতে ইচ্ছা করে।”

‘পিকে’র এই বিশেষ প্রদর্শনীতে উপস্থিত হতে পারেননি প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু টুইটে ‘পিকে’র প্রতি শুভকামনা জানাতে ভোলেননি তিনি।

“ ‘পিকে’র জন্য অপেক্ষা করেছিলাম এতদিন, আর আজ রাতে সেটাই দেখতে যেতে পারলাম না। তবে শিগগিরই দেখে ফেলবো। তোমরা সবাই অনেক ভাল করবে, রাজু হিরানি, আমির খান এবং আনুশকা শর্মা।”