শ্রোতা মাতাচ্ছে শ্রুতির গান

ভারতীয় অভিনেত্রীরা আজকাল প্রায়ই শিরোনামে আসছেন নিজেদের সিনেমায় নিজেরাই গান গেয়ে। আলিয়া ভাট, শ্রদ্ধা কাপুর - ‘সামঝাওয়া’ আর ‘তেরি গালিয়া’র মতো গান গেয়ে শে্রাতানন্দিত হয়েছেন। অভিনেত্রী শ্রুতি হাসান এদিক থেকে একটু অন্যরকম। গান তিনি গেয়েছেন বটে, তবে সেটা নিজের সিনেমায় নয়।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2014, 09:10 AM
Updated : 16 Dec 2014, 09:10 AM

‘তেভার’ সিনেমায় সোনাক্শি সিনহার জন্য তার গাওয়া ‘যোগানিয়া' গানটি এরমধ্যেই উঠে এসেছে জনপ্রিয়তার শির্ষে। মুক্তির এক সপ্তাহের মধ্যেই ইউটিউবে গানটি দেখা হয়েছে দেড় লাখেরও বেশি বার।

সিনেমাটির সংশ্লিষ্ট এক সূত্র জানিয়েছে, “শ্রুতি এতো সুন্দর করে গানটি গেয়েছেন যে, ওই দৃশ্যে সোনাক্শি এবং আর্জুনের রসায়ন বোঝানোর জন্য এটি দারুণভাবে  কাজ করেছে।”

কিছুটা ধ্রুপদ এবং রক ধাচের গান ‘যোগানিয়া’র সুরারোপ করেছেন সাজিদ-ওয়াজিদ। গানটির কথা লিখেছেন কাওসার মুনির।

সিনেমার জন্য অবশ্য শ্রুতির গান গাওয়া এই প্রথম নয়। মাত্র ছয় বছর বয়সে দক্ষিণের কিংবদন্তী সংগীত পরিচালক ইলায়রাজার জন্য বাবা কমল হাসানের সিনেমায় প্লে-ব্যাক করেন তিনি। এরপর 'চাচী ৪২০' এবং 'হেয় রাম' সিনেমায় বাবার সঙ্গে দ্বৈত কণ্ঠের গানেও প্লে-ব্যাক করেন। নায়িকা হওয়ার আগেই গায়িকা হয়ে উঠেছিলেন শ্রুতি। এ আর রহমানের সংগীত পরিচালনায়ও গান গেয়েছেন। কয়েকটি দক্ষিণী সিনেমার পাশাপাশি হিন্দি সিনেমা 'আ ওয়েডনেস ডে'র সংগীতায়োজন করেছেন। নিজের প্রথম হিন্দি সিনেমা 'লাক' -এর জন্য গেয়েছিলেন 'আজমা' গানটি। 'তেভার'-এর আগে গতবছর মুক্তি পাওয়া নিজের সিনেমা 'ডি-ডে'র জন্য গেয়েছেন 'আলভিদা' গানটি। এছাড়াও একটি অল্টারনেটিভ রক ব্যান্ড এক্সট্রামেন্টালের ভোকালিস্ট তিনি।