শাহরুখকে হটিয়ে শীর্ষে সালমান

ফোর্বস ইন্ডিয়া ম্যাগাজিনের শীর্ষ শত তারকার তালিকায় প্রথম স্থানটি এখন সালমান খানের দখলে, গত তিন বছর ধরে যে স্থানটি ধরে রেখেছিলেন শাহরুখ খান।    

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2014, 11:25 AM
Updated : 13 Dec 2014, 02:33 PM

উপার্জন ও খ্যাতির বিচারে ১০০ তারকার এই তালিকায় শাহরুখের অবস্থান এখন তিন নম্বরে, গত বছর যেখানে ছিলেন সালমান।

বছরের অন্যতম ব্যবসাসফল সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’-এ অভিনয় করার পরও প্রথম স্থানটি কিং খানের ধরে রাখতে না পারার কারণ ‘হ্যাপি নিউ ইয়ার’ই। কারণ প্রায় সারাবছরই এই সিনেমার কাজে ব্যস্ত থাকায় পর্দায় দেখা যায়নি তাকে।

সেলুলয়েডে খুব কম দেখা গেলেও, বিজ্ঞাপনের বাজারে শাহরুখ এখন আছেন শীর্ষে। ২২ টি পণ্যের বিজ্ঞাপনে চুক্তিবদ্ধ শাহরুখের আয় সবচেয়ে বেশি হয়েছে বিজ্ঞাপন থেকেই।  

অপরদিকে ‘জয় হো’ এবং ‘কিক’-এর কারণে সারা বছরই পর্দায় ছিলেন সালমান। এছাড়া রিয়েলিটি শো ‘বিগ বস’ তাকে এনে দিয়েছে বাড়তি জনপ্রিয়তা।

সফল তারকাদের তালিকায় শীর্ষ দশে মধ্যে একমাত্র নারী হিসেবে জায়গা করে নিয়েছেন দিপিকা পাড়ুকোন। এ বছর মুক্তি পেয়েছে দিপিকার দুটি সিনেমা—‘ফাইন্ডিং ফ্যানি’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’। সব মিলিয়ে তার আয় হয়েছে ৬৭ কোটি ২০ লাখ রুপি, আছেন অষ্টম স্থানে।

 শুধুমাত্র অভিনেতা নয় লেখক, খেলোয়াড়, নির্মাতা, সঙ্গীতশিল্পী, কৌতুকাভিনেতা সবাই এসেছেন এই তালিকায়।

সব মিলিয়ে ২০১৪ সালে সালমানের আয় ছিল ২২৪ কোটি ৫০ লাখ রুপি। এছাড়া দ্বিতীয় স্থানে থাকা অমিতাভ বচ্চন আয় করেছেন ১৯৬ কোটি ৭৫ লাখ রুপি, শাহরুখের আয় হয়েছে ২০২ কোটি ৪০ লাখ রুপি। চতুর্থ স্থানে থাকা অভিনেতা আকশায় কুমার আয় করেন ১৭২ কোটি রুপি আর তালিকায় পঞ্চম, ক্রিকেটার ধোনির আয় ছিল ১৪১ কোটি ৮০ লাখ রুপি।