সবচেয়ে দামী পোশাক কার?

সম্প্রতি ‘তেভার’ সিনেমার গান ‘রাধা নাচেগি’তে ভারতীয় অভিনেত্রী সোনাক্শি সিনহাকে দেখা গেছে সাদা রং-এর নকশাদার লেহেঙ্গায়। শোনা যাচ্ছে, এই একটি লেহেঙ্গার দামই নাকি পড়েছে ৭৫ লাখ রুপি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2014, 04:38 PM
Updated : 28 Nov 2014, 05:50 PM

সোনাক্শি সিনহাই অবশ্য প্রথম অভিনেত্রী নন যিনি পর্দায় বহুমূল্য পোশাকে সজ্জিত হয়েছেন। ‘দেবদাস’ সিনেমায় মাধুরি দিক্ষিত, ‘যোধা-আকবর’ সিনেমায় ঐশ্বরিয়া রাই বচ্চন কিংবা ‘কামবাখত ইশক’ সিনেমায় কারিনা কাপুর, এর আগেই পর্দায় এসেছেন । কেবল নায়িকারাই নন, শাহরুখ খান, সালমান খান, রজনিকান্তের মতো অভিনেতাকে দেখা গেছে এমন সব পোশাক পড়তে যেগুলোর পেছনেই ব্যয় হয়েছেন সিনেমার মোট বাজেটের একটা বড় অংশ।

‘কামবখত ইশক’-এ কারিনা কাপুর খান

২০০৯ সালের সিনেমা ‘কামবাখত ইশক’-এর টাইটেল সং-এ কারিনা যে কালো সিকুইনের পোশাক পরেছিলেন, সেটি ছিল আকি নারুলার ডিজাইনার সান্ধ্য পোশাক। প্যারিসের এম্পোরিও আরমানি থেকে কেনা ওই পোশাকের মূল্য ছিল ৮০ লাখ রুপি। সিনেমাটিতে তার অন্য পোশাকগুলোও ছিল বেশ দামি। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ডিজাইনার স্টেলা ম্যাকার্থি এবং রবার্তো কাভালির পোশাক পরেছিলেন তিনি।

‘দেবদাস’-এ মাধুরি দিক্ষিত

সাঞ্জায় লিলা বানসালির ‘দেবদাস’-এ অনেকগুলো জমকালো পোশাকে দেখা গেছে অভিনেত্রী মাধুরি দিক্ষিতকে। বিশেষ করে ‘মার ডালা’সহ আরও কিছু গানে মাধুরির পোশাক ছিল ভারি জারদৌসি, ব্রোকেড এবং দামি পাথরের কাজে সমৃদ্ধ। এই পোশাকগুলি তৈরি করেছিলেন নিতা লুল্লা, রেজা শারিফি, আবু জানি এবং সান্দিপ খোসলা। প্রতিটির মূল্য ছিল ছিল ১৫ লাখ রুপি করে।

‘যোধা-আকবর’-এ ঐশ্বরিয়া রাই এবং হৃতিক রোশান

২০০৮ সালে আশুতোষ গোয়ারিকারের সিনেমা ‘যোধা-আকবর’-এ হৃতিক রোশান আবির্ভূত হয়েছিলেন মুঘল সম্রাট আকবরের ভূমিকায়। আর তার রাজপুত স্ত্রী যোধাবাঈ-এর ভূমিকায় ছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন।

পর্দায় এই জুটিকে সত্যিকারের সম্রাট-সম্রাজ্ঞীর রূপ দিতে এতটুকু কার্পণ্য করেননি প্রযোজকেরা। ভারি হাতের কাজ, বহুমূল্য পাথরের নকশায় ঐশ্বরিয়ার বর্ণিল পোশাকগুলো ডিজাইন করেছিলেন নিতা লুল্লা। এর প্রতিটি পোশাকের দাম ছিল দুই লাখ রুপি করে।

হৃতিকও এই সিনেমা পরেছিলেন ভারি কাজের মখমল এবং সিল্কের শেরওয়ানি আর কুর্তা।

‘রা ওয়ান’-এ শাহরুখ খান

পোশাকের দামের দিক থেকে চিন্তা করলে সবাইকে ছাড়িয়ে গেছেন কিং খান শাহরুখ। ২০১১ সালের এই সুপারহিরো সিনেমায় কেবল শাহরুখের পোশাকের পেছনেই খরচ হয়েছে দশ লাখ ডলার। তার চরিত্র রা ওয়ানের নীল রং-এর রবারের স্যুটের একেকটার দামই ছিল সাড়ে চার কোটি রুপি।

‘ভির’-এ সালমান খান

২০১০ সালের সিনেমা ‘ভির’-এ সালমানের জন্য বিশেষভাবে তৈরী করা হয়েছিল ছয়টি যুদ্ধ পোশাক। এদের একেকটির দাম ছিল ২০ লাখ রুপি করে।

‘রোবট’-এ রজনিকান্ত

দক্ষিণের সুপারস্টার রজনিকান্ত তার ‘রোবট’ সিনেমায় পরেছিলেন মনিশ মালহোত্রা এবং মেরি ই ভটের নকশা করা বিশেষ পোশাক। শঙ্কর পরিচালিত এই সাই-ফাই সিনেমায় রজনিকান্তের পোশাকের পেছনেই খরচ হয়েছিল তিন কোটি রুপি।