ফের যৌথ প্রযোজনার সিনেমা...

যৌথ প্রযোজনার সিনেমা ‘সীমারেখা’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হওয়া পরিচালক দেওয়ান নাজমুল আবারও একটি যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ করছেন। সামাজিক-অ্যাকশনধর্মী সিনেমাটির নাম ‘ভয়ংকর গোলমাল’, যার কাহিনি, চিত্রনাট্য, সংলাপও লিখেছেন দেওয়ান নাজমুল নিজেই। সিনেমার ভারতীয় পরিচালক রতন দাস।

বিনোদন প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2014, 12:11 PM
Updated : 28 Nov 2014, 12:27 PM

যৌথ প্রযোজনার সিনেমা 'আমি শুধু চেয়েছি তোমায়' নিয়ে কিছুদিন আগেই বেশ বিতর্কের সৃষ্টি হয়েছিল। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি যৌথ প্রযোজনার নীতিমালা লঙ্ঘনের অভিযোগে পরিচালক অনন্য মামুনের সদস্যপদ খারিজ করলে এ বিষয়ে কড়াকড়ি আরোপ করে খোদ তথ্য মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে পরিচালক দেওয়ান নাজমুল বলেন, “যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ নিয়ে নানা বিতর্ক চলছে। আমি চাই না, আমার সিনেমা নিয়ে কোনো বিতর্ক হোক। আমি সব নিয়মনীতি মেনেই সিনেমাটি নির্মাণ করছি। বিতর্কের কোনো অবকাশ রাখিনি আমি।”

সিনেমাতে দুদেশের শিল্পী ও কলাকুশলী নিয়োগে ‘সামঞ্জস্য’ রেখেছেন বলে দাবি করেছেন তিনি। জানালেন, দুদেশেই সিনেমাটি যেন বেশি সংখ্যক হলে মুক্তি পায় সে ব্যাপারেও উদ্যোগী হয়েছেন তিনি।

সিনেমাটির গল্প নিয়ে দেওয়ান বলেন, “বর্তমান সময়ে ব্যক্তিগত জীবন থেকে শুরু করে সংসার, সমাজ এমনটি রাষ্ট্রীয় পযর্ায়ে চলছে ভয়ংকর গোলমাল। এই গোলমাল নিরসনে কারও যেন মাথা ব্যাথা নেই। সমাজের তরুণরা তো বসে থাকতে পারে না। তারা প্রতিবাদ জানায়। পরিবর্তনের ডাক দেয় তারা। এমন একটি গল্প নিয়ে ‘ভয়ংকর গোলমাল’ সিনেমার কাহিনি আবর্তিত হবে।"

এই সিনেমাতে প্রধান নায়ক ও নায়িকা চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের তন্ময় ও অরিন। রাজু আহমেদ পরিচালিত ‘অসম প্রেম’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছে অরিনের। এছাড়াও বাংলাদেশ থেকে এ সিনেমাতে থাকছেন অমিত হাসান, আলীরাজ, আমিন সরকার, ডনসহ আরও অনেকে। ভারতের রজতাভ দত্ত, লাবণী সরকার, খরাজ মুখার্জী, তুলিকা বসু, সুপ্রিয় দত্ত, অনুরাধা থাকছেন। একটি আইটেম গানে অংশ নিয়েছেন নতুন মুখ রিয়া।

বিএফডিসিতে সিনেমার আইটেম গানের সেটে কথা হয় রিয়ার সঙ্গে। রিয়া জানালেন, এই সিনেমাতে অভিনয় করতে এসে তিনি বাংলাদেশি চলচ্চিত্র সম্পর্কে পড়াশোনা শুরু করেছেন। নব্বইয়ের দশকের সিনেমা দেখলেও একালের সিনেমাগুলো নিয়ে তার কোনো ধারণা নেই। শাকিব, অপু, মাহি, ববি, বাপ্পীদের তিনি তেমনভাবে চেনেন না বলেও জানালেন।

তবে এবার শুধু আইটেম গানে অংশ নিলেও পরবর্তীতে তিনি ঢাকাই সিনেমাতে প্রধান নায়িকার চরিত্রে অভিনয় করতে চান। 

‘ভয়ংকর গোলমাল’ সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের স্বপ্নতরু ও ভারতের কলকাতার ন্যাশনাল ফিল্ম অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন।  সিনেমার সংগীত পরিচালনা করছেন বাংলাদেশের আলাউদ্দিন হক ও ভারতের অর্ঘ্য মুখার্জী।