হাইব্রিড ডায়নোসর নিয়ে আসছে ‘জুরাসিক ওয়ার্ল্ড’

২২ বছর পর খুলছে দরজা। হাইব্রিড ডায়নোসর নিয়ে প্রস্তুত জুরাসিক পার্ক, যার নাম এখন জুরাসিক ওয়ার্ল্ড। ২০১৫ সালে মুক্তি পাচ্ছে ‘জুরাসিক পার্ক’ সিরিজের নতুন সিনেমা ‘জুরাসিক ওয়ার্ল্ড’। সিনেমাটির প্রথম ট্রেইলার প্রকাশিত হয়েছে ২৫শে নভেম্বর। আর এর মধ্যেই দুই কোটির বেশি মানুষ দেখে ফেলেছেন ট্রেইলারটি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 10:30 AM
Updated : 27 Nov 2014, 10:30 AM

বরাবরের মতোই ‘জুরাসিক পার্ক’ সিরিজের নতুন সিনেমার নেপথ্যে আছেন স্টিভেন স্পিলবার্গ। তবে প্রথম দুই সিনেমার মতো পরিচালকের আসনে নয়, ইউনিভার্সাল পিকচার্সের সঙ্গে যৌথভাবে সিনেমাটি প্রযোজনা করেছেন তিনি। এবারের সিনেমার পরিচালক কলিন ট্রেভরো। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ‘গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি’ খ্যাত ক্রিস প্র্যাট, ব্রাইস ডালাস হাওয়ার্ড, জেইক জনসন, জুডি ব্রিয়ারসহ আরও অনেকে। হিন্দি সিনেমার অভিনেতা ইরফান খানও আছেন কলাকুশলীর তালিকায়।

দুই মিনিট ৪১ সেকেন্ডের ট্রেইলারটি শুরু হয় দুই কিশোরের জুরাসিক ওয়ার্ল্ডে ঘুরতে যাওয়ার ঘটনা দিয়ে। সমুদ্র পাড়ি দিয়ে শাটল ট্রেনে করে জুরাসিক ওয়ার্ল্ডে প্রবেশ করে তারা। জুরাসিক পার্কের স্বপ্নদ্রষ্টা জন হ্যামন্ডের পরিকল্পনামতোই নাবলার দ্বীপ এখন ডায়নোসরদের অভয়ারণ্য। সেখানেই জুরাসিক ওয়ার্ল্ডের উচ্চপদসস্থ এক কর্মকর্তা জানান, এক দশকের গবেষণা শেষে তারা এখন তৈরী করতে সক্ষম হয়েছেন হাইব্রিড ডায়নোসর। ৪০ ফুটেরও বেশি উচ্চতার এই ডায়নোসরকে নিয়েই আশঙ্কা প্রকাশ করেন পার্কের অন্য ডায়নোসরদের নিয়ে গবেষণা করতে আসা প্রাণিবিদ ওয়েন (ক্রিস প্র্যাট)। তার আশঙ্কাই শেষ পর্যন্ত সত্যি হয়। ভয়ঙ্কর এই দানবের হাত থেকে শেষ পর্যন্ত পার্কে আসা পর্যটকদের উদ্ধার করতে পারবেন তো ওয়েন?

প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আগামী বছরের গ্রীষ্ম পর্যন্ত। ২০১৫ সালের ২৮শে জুন মুক্তি পাবে সিনেমাটি।