‘আমি কোনো অন্যায় করিনি’

পাকিস্তানি অভিনেত্রী ভিনা মালিককে ধর্ম অবমাননার দায়ে ২৬ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির এক আদালত। কিন্তু ভিনা বলছেন, তিনি কোনো অন্যায় করেননি।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 09:03 AM
Updated : 27 Nov 2014, 09:03 AM

এক ট্যাবলয়েডকে ভিনা বলেন, “২৬ বছর! পুরো জীবন পেরিয়ে যাবে!......তবে আমি পাকিস্তানের উচ্চ আদালতের ওপর ভরসা রাখি। যখন চূড়ান্ত রায় হবে, আমি সঠিক বিচার পাবো। আমার সঙ্গে খারাপ কিছু হবে না।”

পাকিস্তানের গিলগিত শহরের সন্ত্রাসবিরোধী আদালত ২৫শে নভেম্বর এই রায় দেন। ভিনা ছাড়াও আরও তিনজন দণ্ডিত হয়েছেন, যার মধ্যে আছেন ভিনার স্বামী, বেসরকারি চ্যানেল জিও টিভির মালিক এবং এক উপস্থাপিকা।

জিও টিভিতে চলতি বছরের মে মাসে অনুষ্ঠানটি প্রচারিত হয়। ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে বলছে, অনুষ্ঠানের সেটে নতুন করে বিয়ে পড়ানো হয় ভিনা এবং তার স্বামীর। পুরো ব্যাপারটাই ছিল সাজানো। অনুষ্ঠানের এক পর্যায়ে কাওয়ালি গানের আসর বসে, যেখানে গাওয়া হয় ধর্মীয় গান। এই গানের সঙ্গে নাচেন ভিনা এবং তার স্বামী। আর এতেই বাঁধে বিপত্তি। ধর্মীয় অনুভূতিতে আঘান হানার অভিযোগ এনে বেশ কয়েকটি মামলা দায়ের হয় পাকিস্তানের বিভিন্ন স্থানে।

দর্শকের নেতিবাচক প্রতিক্রিয়া কারণে জনসম্মুখে ক্ষমা চেয়েছিলেন জিও টিভির মালিক মীর শাকিলুর রহমান এবং উপস্থাপিকা শায়েস্তা লোদি। এরপর তারা পাকিস্তান ছেড়ে বাইরে চলে যান।

বর্তমানে স্বামী এবং সন্তানের সঙ্গে দুবাইতে বসবাস করছেন ভিনা। জানালেন, ডিসেম্বরে দেশে ফিরবেন তিনি।

“আমি জীবনে অনেক চড়াই-উতরাই পেরিয়ে এসেছি। তবে আমি নিশ্চিত আমি কখনও কোন ভুল করিনি।”

২০১৩ সালের ডিসেম্বরে দুবাইয়ের ব্যবসায়ী আসাদ মালিক খানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন ভিনা, সম্প্রতি তাদের একটি পুত্র সন্তান জন্ম নিয়েছে।