সিনেমায় আর নয়: অহনা

‘দুই পৃথিবী’ সিনেমার মাধ্যমে ছয় বছর বিরতির পর আবার  ঢাকাই সিনেমায় ফিরেছেন অহনা। এফ আই মানিকের পরিচালনায় সিনেমায় তার নায়ক শাকিব খান। কিন্তু ছোট পর্দার এই চেনা মুখ বলছেন সিনেমায় অভিনয়ের আগ্রহ নেই তার। 

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 05:10 AM
Updated : 25 Nov 2014, 05:10 AM

২০০৮ সালে ‘চাকরের প্রেম’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় অহনার। এরপর অভিনয় করেছেন নোমান রবিন পরিচালিত ‘জলদস্যুর রক্তরহস্য’ সিনেমাতে। সে সিনেমাটি এখনও মুক্তির আলো দেখেনি। 

তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

সম্প্রতি মীর সাব্বির পরিচালিত ‘নোয়াশাল’ ধারাবাহিকের সেটে গ্লিটজের সঙ্গে কথা হল এই অভিনেত্রীর।

সিনেমাতে তার যাত্রা হঠাৎ কেন থমকে গেলো এ প্রশ্নের জবাবে অহনা বলেন, “সিনেমাতে অভিনয়ের ইচ্ছা আপাতত নেই আমার। ভবিষ্যতে কাজ করবো কিনা তাও নিশ্চিত করে বলতে পারব না। টিভি নাটকেই এখন নিয়মিত কাজ করছি। নাটকগুলো নিয়েই আসলে ভাবতে চাই এখন।”

সিনেমার প্রতি এতটা বিরূপ হয়ে উঠলেন কেন সে বিষয়ে কথা বলতে চাইলেন না। অগত্যা নাটক নিয়েই কথা চলতে থাকলো।

অহনা বললেন, তিনি এখন ধারাবহিক নাটককেই ‘প্রাধাণ্য’ দিচ্ছি। বললেন,  “ধারাবহিক নাটকের মাধ্যমে আমি প্রতিদিন দশর্কের সঙ্গে সর্ম্পক ধরে রাখতে পারি। সপ্তাহে এক ঘণ্টার নাটক হচ্ছে মাত্র কয়েকটি। তাই দর্শকের কাছাকাছি হওয়ার জন্য ধারাবাহিক নাটককেই সবচেয়ে প্রাধাণ্য দিচ্ছি।”

ক্যারিয়ার নিয়েও এখন বেশ সতর্ক হয়েছেন বলে জানালেন।  

তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

“ক্যারিয়্যারে শুরুতে আমি অনেক বস্তাপঁচা নাটকে অভিনয় করেছি। সহকর্মীদের দেখাদেখি  আমিও শুধু টাকার জন্য সেসব নাটকে অভিনয় করেছি। তবে এখন আর করছি না। আমি মানসম্মত নাটকেই কাজ করতে চাই।”

টিভি নাটকে বিজ্ঞাপনের দৌরাত্ম্যে যথেষ্ট বিরক্ত তিনি।

“নাটক চলাকালীন এতো বিজ্ঞাপন প্রচারিত হলে সেক্ষেত্রে দর্শক ধরে রাখাটা বেশ কঠিন। আমার তো মনে হয়, আমাদের দেশে দশর্কেরা বিজ্ঞাপনের ফাঁকে নাটক দেখছে নাটকের বিরতিতে বিজ্ঞাপন নয়।”

অহনা ‘নোয়াশাল’ ছাড়াও অভিনয় করছেন লুৎফুন নাহার মৌসুমীর ‘জয়িতা’, দীপু হাজরার ‘থ্রি কমরেডস’ নাটকে। শিগগিরই অহনা অভিনীত ‘মামা বাড়ীর আবদার’, ‘গৃহযুদ্ধ’ ধারাবাহিক নাটকগুলো প্রচারিত হবে বলে জানান তিনি।