চুরি করা গল্পের সিনেমায় রজনিকান্ত?

দক্ষিণ ভারতীয় সুপারস্টার রজনিকান্তের নতুন সিনেমার বিরুদ্ধে উঠেছে গল্প চুরির অভিযোগ। নতুন নির্মাতা কে আর রাভি রাথিনাম দাবি করেছেন তার চিত্রনাট্য থেকেই নেওয়া হয়েছে রজনিকান্ত-সোনাক্শি সিনহা অভিনীত লিঙ্গা সিনেমাটির গল্প। আর এ অভিযোগে তিনি মামলাও দায়ের করেছেন।

সেঁজুতি শোণিমা নদীআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 09:18 AM
Updated : 18 Nov 2014, 09:18 AM

মামলায় রজনিকান্ত ছাড়াও অভিযুক্ত করা হয়েছে সিনেমাটির পরিচালক কে এস রাভি কুমার, চিত্রনাট্যকার বি পঙ্কুমার এবং প্রযোজক রকলাইন ভেঙ্কাটেশকে। মাদ্রাজের উচ্চ আদালতে দায়ের করা এই মামলার প্রথম শুনানির তারিখ নির্ধারণ করা হয়ছে ১৯শে নভেম্বর।

রাভি রাথিনাম দাবি করেছেন, কেরালার পেরিয়ার নদীর ওপর ব্রিটিশদের নির্মীত মুল্লাপেরিয়ার বাধকে কেন্দ্র করে ‘মুল্লাই ভানাম নাইন নাইন্টি নাইন’ নামে একটি সিনেমা তৈরি করতে চেয়েছিলেন তিনি। সেই সিনেমার চিত্রনাট্য থেকেই চুরি করা হয়েছে ‘লিঙ্গা’র গল্প।  

তামিল অ্যাকশনধর্মী সিনেমা ‘লিঙ্গা’তে রজনিকান্তের বিপরীতে প্রথমবারের মতো দেখা যাবে হিন্দি সিনেমার অভিনেত্রী সোনাক্শি সিনহাকে।  আর এ সিনেমার মধ্য দিয়ে দক্ষিণ ভারতীয় সিনেমায় অভিষেক হচ্ছে তার। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন রজনিকান্ত। চলতি বছর ১২ই ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।