মায়ের কাছে ফিরলেন শোয়েতা

পতিতাবৃত্তির দায়ে এতদিন পুলিশি হেফাজতে ছিলেন ভারতীয় অভিনেত্রী শোয়েতা বাসু প্রসাদ। অবশেষে তাকে মায়ের কাছে ফিরে যাওয়ার অনুমতি দিলো আদালত।

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 12:13 PM
Updated : 30 Oct 2014, 12:13 PM

পিটিআই বলছে, ৩০শে ডিসেম্বর শোয়েতাকে আরও ছয় মাস পুনর্বাসনকেন্দ্রে থাকার আদেশ দেয় আদালত। কিন্তু মেয়েকে নিজের কাছে নিয়ে যাওয়ার জন্য নিম্ন আদালতে আবেদন করেন শোয়েতার মা।

এরপর আদালত শোয়েতার ব্যাপারে নতুন করে একটি প্রতিবেদন দাবী পুনর্বাসনকেন্দ্রের কাছ থেকে। শোয়েতার বাড়ি ফেরা নিয়ে কোনো আপত্তি দেখায়নি কর্তৃপক্ষ। অবশেষে শোয়েতার মায়ের আবেদন গ্রহণ করা হয়। তবে বিচার চলবে আগের মতই।

শোয়েতার মায়ের দাবী ছিল, অন্যায়ভাবে শোয়েতাকে এই মামলায় জড়ানো হয়েছে। আর পুনর্বাসনকেন্দ্রে তাকে রাখা হলে শোয়েতাকে তার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হবে। 

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হায়দ্রাবাদের এক বিলাসবহুল হোটেলে দেহ ব্যবসার সঙ্গে জড়িত একটি চক্রের সঙ্গে ধরা পড়েন ২৩ বছর বয়সী এই অভিনেত্রী।

গ্রেফতার হবার পর শোয়েতা পুলিশকে বলেন, জীবিকা উপার্জনের আর কোনো উপায় না থাকায় নিজের ও পরিবারের দেখভাল করতে গিয়ে পতিতাবৃত্তিকে বেছে নিতে বাধ্য হন তিনি ।

সেদিন শোয়েতার সঙ্গে পুলিশের হাতে ধরা পড়েন তেলেগু সিনেমার একজন সহকারী পরিচালক, যাকে ‘দালাল’ বলা হচ্ছে।

শিশু শিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেন শোয়েতা। টিভি সিরিয়াল ‘কাহানি ঘার ঘার কি’তে কাজ করার পর ভিশাল ভারাদওয়াজ পরিচালিত ‘মাকড়ি’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আসেন। ‘মাকড়ি’ তাকে এনে দেয় জাতীয় পুরস্কারও। এরপর দক্ষিণের বেশ কিছু ব্যবসাসফল সিনেমাতেও কাজ করেছেন তিনি।