এবার ঝাড়ু হাতে অমিতাভ

দেরিতে হলেও ‘ক্লিন ইন্ডিয়া’ কর্মসূচিতে অংশ নিলেন অমিতাভ বচ্চন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষিত এই কর্মসূচির অংশ হিসেবে ঝাড়ু হাতে মুম্বাইয়ের রাস্তা পরিস্কার করতে দেখা যায় তাকে।

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 12:08 PM
Updated : 30 Oct 2014, 12:08 PM

রিয়েলিটি শো 'কৌন বানেগা কারোরপাতি'র এই সিজনের চূড়ান্ত পর্ব শুটিং করতে যাওয়ার আগে ঝাড়ু হাতে রাস্তায় নামেন বিগ বি। দেশবাসীকে এই কর্মসূচিতে অংশগ্রহণে উদ্বুদ্ধ করার জন্য ঝাড়ু দেয়া অবস্থায় ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেন তিনি।

হেমন্তের সকালে ব্যায়ামের পোশাক পড়া অবস্থায় ঝাড়ু দিয়ে ডাস্টবিনে ময়লা ফেলতে দেখা যায় বলিউডের অ্যাংরি ইয়াং ম্যানকে।

টুইটারে ছবি পোস্ট করার পাশাপাশি তিনি লেখেন, ‘কেবিসি’র ফিনালের আগে আমি অংশ নিয়েছিলাম ‘ক্লিন ইন্ডিয়া’ কর্মসূচীতে। রাস্তায় গিয়ে, ঝাড়ু দিয়ে তারপর ময়লা ফেলেছি নির্দিষ্ট স্থানে। সবার উদ্দেশ্যে রইল এই কর্মসূচীতে অংশ নেয়ার আহ্বান।‘

২ অক্টোবর থেকে শুরু হয় ‘ক্লিন ইন্ডিয়া’ কর্মসূচী। নিজ হাতে রাস্তা ঝাড়ু দিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন মোদি, সবাইকে নিজ নিজ দায়িত্বে নিজেদের শহর পরিষ্কারের জন্য আহ্বান জানান তিনি।

এছাড়াও এই কর্মসূচীতে অংশ নিতে মনোনীত করেন শচিন টেন্ডুলকার, প্রিয়াঙ্কা চোপড়া, সালমান খান, হৃত্বিক রোশন এবং কামাল হাসানের মত নয়জন তারকাকে। প্রত্যেকের উপর দায়িত্ব পড়ে আরও নয়জন ব্যক্তিকে মনোনীত করার।

মুম্বাইয়ের রাস্তায় ঝাড়ু হাতে যেমন শিরোনাম হয়েছেন সালমান, তেমনি নিজ হাতে নর্দমার ময়লা পরিষ্কার করতে দেখা গেছে প্রিয়াঙ্কাকে। আবার শহর পরিষ্কারের পাশাপাশি সুভাষ ঘাইয়ের ফিল্ম স্কুল প্রাঙ্গণে একটি গাছও লাগিয়েছেন হৃত্বিক।

অমিতাভ বচ্চনকে মনোনীত করেন ব্যবসায়ী আনিল আম্বানি।