এবার সুপারহিরো কাম্বারব্যাচ

অবশেষে মারভেল দেখা পেয়েছে তাদের সুপারহিরো ‘ড: স্ট্রেঞ্জ’- এর। প্রথমবারের মতো পর্দায় ‘সুপারহিরো’ হিসেবে হাজির হতে যাচ্ছেন ‘শার্লক’ খ্যাত ব্রিটিশ তারকা বেনেডিক্ট কাম্বারব্যাচ।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 10:16 AM
Updated : 28 Oct 2014, 10:16 AM

কাম্বারব্যাচই যে নতুন ‘ড: স্ট্রেঞ্জ’ হতে যাচ্ছেন, খবরটি নিশ্চিত করেছে ডেডলাইন ডটকম। তারা জানিয়েছে, মারভেলের সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়াটা এখন কেবল সময়ের ব্যাপার।

তবে ‘ড: স্ট্রেঞ্জ’ চরিত্রটির জন্য কাম্বারব্যাচ মারভেলের প্রথম পছন্দ ছিলেন না। এর আগে শোনা যাচ্ছিল, জোয়াকুইন ফিনিক্সই পাবেন চরিত্রটি। কিন্তু একদম শেষ মূহূর্তে ফিনিক্স সরে আসার পর অস্কারজয়ী তারকা জ্যারেড লেটো এবং টম হার্ডির কথাও শোনা গিয়েছিল।

ড: স্ট্রেঞ্জের নামটা যেমন অদ্ভূত তেমনি তার কার্যকলাপও অন্য সুপারহিরোদের থেকে আলাদা। নিউরোসার্জন থেকে কালো জাদুর দিকে ঝুঁকে পড়া ডঃ স্ট্রেঞ্জ পৃথিবীকে রক্ষা করেন সকল প্রকার অপশক্তির হাত থেকে।

‘ড: স্ট্রেঞ্জ’ সিনেমার গল্পটা শুরু হবে ‘অ্যাভেঞ্জারস: এইজ অফ আলট্রন’ এর কাহিনি শেষ হবার পর থেকে। তবে এর আগেই থাকছে ‘ক্যাপ্টেন আমেরিকা থ্রি’র গৃহযুদ্ধের চমক। ২০১৬ সালের জুনে মুক্তি পাওয়ার অপেক্ষায় রয়েছে ‘ড: স্ট্রেঞ্জ’।

এদিকে কাম্বারব্যাচ এখন ব্যস্ত ‘দ্য ইমিটেশন গেইম’ সিনেমাটি নিয়ে। টরোন্টো চলচ্চিত্র উৎসব মাতানোর পর অস্কার আসরে শক্ত প্রতিদ্বন্দী হিসেবেই প্রতিযোগিতা করবে সিনেমাটি, এমনটাই মনে করছেন অনেকে।