হিন্দি সিনেমার দীর্ঘতম চুম্বন

হিন্দি সিনেমার পর্দায় দেখানো সবচেয়ে দীর্ঘ চুম্বনের রেকর্ডটি এবার যাবে সুশান্ত সিং রাজপুত স্বস্তিকা মুখার্জির ঝুলিতে। ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ সিনেমায় দেখা যাবে এই চুম্বনদৃশ্য আর খবরটি নিশ্চিত করেছেন, খোদ সিনেমার নির্মাতা দিবাকর ব্যানার্জি। 

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 09:44 AM
Updated : 28 Oct 2014, 09:44 AM

এতদিন পর্যন্ত বলিউডের দীর্ঘতম চুম্বন ছিল ‘গোলিও কি রাসলিলা: রামলীলা’ সিনেমায় দেখানো রানভির সিং এবং দিপিকা পাড়ুকোনের চুম্বন।

এদিকে ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ সিনেমার চুম্বনদৃ্শ্যটির ব্যাপারে ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডেকে দিবাকর বলেন, “দৃশ্যটি চুম্বনের চেয়ে বেশি কিছু। দৃশ্যটি প্রতারণা, ষড়যন্ত্র এবং খুন নিয়ে আর আমার সেই বেশি কিছুর প্রয়োজন ছিল...সেই বিস্ময়ের উপাদান যা সবাইকে চমকে দেবে। যেমন মহড়া হয়েছিল সেভাবেই দৃশ্যটি ধারণ করা হলো...কোনো বিস্ময়ের কিছু ছিল না! ছয়টি টেক হলো, আটটি টেক হলো, একই ঘটনা ঘটলো। আমি চিন্তায় পড়ে গিয়েছিলাম, এবং তারপর বিষয়টি আমার মাথায় এল।”

দিবাকর বলেন, তিনি সিনেমার অভিনেত্রী স্বস্তিকাকে বলেন সুশান্তকে কিছু না জানিয়ে তাকে হঠাৎ করে চুমু খেতে। এদিকে সুশান্ত আবার প্রস্তুতি না নিয়ে অভিনয় করেন না আর হঠাৎ কোনো কিছু করার বিষয়টি একদমই পছন্দ করেন না।

“আমরা আগের মতোই দৃশ্যটি ধারণ করা শুরু করলাম এবং তারপর স্বস্তিকা সুশান্তকে ঠোঁটে চুমু খেল। পুরো সেট যেন পাথর হয়ে গিয়েছিল, সুশান্তও স্তম্ভিত হয়ে যায় এবং তারপর নিজেকে সামলে নেয়। এরপর দৃশ্যটি যেন প্রাণ পেল কারণ তারা দুজনই একে অন্যের দিকে সন্দেহের দৃষ্টিতে তাকাচ্ছিল যেহেতু তারা বুঝে উঠতে পারছিল না অন্যজন এখন কি করবে আর অবিশ্বাস, সন্দেহ ও টানাপোড়েন খুব কাজে দিয়েছে।”

তবে দৃশ্যধারণ হয়ে যাওয়ার পর নিজের রাগ ঝাড়তে ছাড়েননি সুশান্ত। যদিও দৃশ্যটি দেখার পর ব্যাপারটি মেনে নেন তিনি।  

পশ্চিমবঙ্গের লেখক শরদিন্দু মুখপাধ্যায়ের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ব্যোমকেশ বক্সির কাহিনি প্রথমবারের মত হিন্দি সিনেমার পর্দায় আনছেন দিবাকর ব্যানার্জি। চল্লিশের দশকের কলকাতার পটভূমিতে গড়ে উঠেছে ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’র গল্প। ইয়াশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির টিজার ট্রেইলার সম্প্রতি প্রকাশিত হয়েছে ইউটিউবে।