বিশ্ব কাঁপাচ্ছে ‘অ্যানাবেল’

২০১৩ সালে মুক্তি পাওয়া হরর সিনেমা ‘দ্য কনজুরিং’-এর মতই বক্স অফিসে শক্ত অবস্থানে আছে এর সিকুয়াল ‘অ্যানাবেল’। মুক্তির পরপরই সিনেমাটি উঠে এসেছে আন্তর্জাতিক বক্স-অফিসের শীর্ষে।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2014, 11:35 AM
Updated : 27 Oct 2014, 11:35 AM

‘দ্য কনজুরিং’-এর সাফল্যের পর ‘অ্যানাবেল’ নিয়ে ভক্তদের প্রত্যাশার পারদ ছিল বেশ উঁচুতে।  শেষ পর্যন্ত হতাশ করেনি সিনেমাটি, বক্স-অফিসেও সাফল্য ধরে রেখেছে ভালোভাবেই। 

অক্টোবরের প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্র এবং কানাডায় মুক্তি পাওয়ার পর সেখান থেকেই সিনেমাটি আয় করেছে ২০ কোটি মার্কিন ডলারের বেশি। এই অঞ্চলের বাইরের দেশগুলোতে মুক্তির পর সিনেমাটির আয়ের খাতায় যোগ হয়েছে আরও ১২ কোটি ৭০ লাখ মার্কিন ডলার।

‘অ্যানাবেল’ অবশ্য বেশি সাফল্য পেয়েছে দক্ষিণ আমেরিকার দেশগুলোতেই। এর আয়ের বড় অংশটাই এসেছে মেক্সিকান হররপ্রেমী ভক্তদের কারণে। মেক্সিকোতে মুক্তির প্রথম দিনেই সিনেমাটি আয় করেছে ১ কোটি মার্কিন ডলার। আর এ কারণেই সিনেমাটি আয়ের দিক থেকে ছাড়িয়ে গেছে এ বছরের অন্যান্য হরর এবং টুডি সিনেমার সাফল্যকে।

‘অ্যানাবেল’-এর গল্প এগিয়েছে একটি অভিশপ্ত পুতুলকে কেন্দ্র করে। ঘটনাচক্রে ‘অ্যানাবেল’ নামের পুতুলটি চলে আসে এড ওয়ারেইন এবং লরেন ওয়ারেইনের পরিবারে। এরপর থেকেই তাদের বাড়িতে শুরু হয় ভৌতিক কার্যকলাপ। এড এবং লরেইন বুঝতে পারে, অ্যানাবেলের উপস্থিতিই সৃষ্টি করছে সমস্যা।

জন আর লিওনেত্তির পরিচালনায় সিনেমাটিতে অভিনয় করেছেন অ্যানাবেল ওয়ালিস, ওয়ার্ড হরটন, টনি অ্যামেনডোলা, অ্যালফ্রে উডার্ড প্রমুখ।