অভিনয় ছাড়ছেন পার্থ বড়ুয়া

ছোট পর্দায় অভিনয়ে নিয়মিত হয়ে উঠলেও পার্থ বড়ুয়া বলছেন আর নয়।  ‘কাছের মানুষদের অনুরোধে’ টিভি নাটকে অভিনয় করতে গিয়ে গানে মনোনিবেশ করতে পারছেন না বলেই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন। এছাড়া বাজেট স্বল্পতায় হালের নাটকের মান পড়তির দিকে বলেও মন্তব্য করেছেন তিনি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 10:53 AM
Updated : 25 Oct 2014, 10:53 AM

ইমরাউল রাফাত পরিচালিত ধারাবাহিক ‘রাব্বু ভাইয়ের বউ’ নাটকের সেটে গ্লিটজের সঙ্গে কথা হয় এক সময়ের এই ব্যান্ড তারকার। এ ধারাবাহিকে ‘রাব্বু ভাই’ চরিত্রে অভিনয় করছেন তিনি। জানালেন, এটিই তার অভিনীত শেষ ধারাবাহিক। এছাড়া সম্প্রতি সাফায়েত মনসুর রানার ‘ইচ্ছেঘুড়ি’ ধারাবাহিকের শুটিং শেষ করেছেন।

পার্থ বলেন, “আমার অভিনয়ের ভক্তরা হয়তো মনঃক্ষুন্ন হতে পারেন। কিন্তু অভিনয় নয়, গানই আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ন। তাছাড়া আমি তো পেশাদার অভিনেতা নই।”

টিভিনাটকের বাজেট স্বল্পতা নিয়েও বেশ ক্ষুব্ধ পার্থ। তার মতে বাজেটের কারণে ভালো নাটক নির্মাণ সম্ভব হচ্ছে না।

“যদি ভালো বাজেট না থাকে তবে যতই মেধাই থাকুক ভালো কাজ করা সম্ভব না। এক ঘণ্টার নাটক খুব ভালোভাবে নির্মাণ করতে হলে তার জন্য তিন দিন শুটিং করতে হয়। সেখানে মাত্র দুই দিনেই সেই নাটকের শুটিং শেষ করা হচ্ছে।”

এদিকে মিউজিক্যাল রিয়েলিটি শো ‘ক্লোজ-আপ ওয়ান’- এর পর পার্থ বড়ুয়া শিশু প্রতিভা অন্বেষণমূলক রিয়েলিটি শো ‘মার্কস অলরাউন্ডার’- এর বিচারকের দায়িত্ব পালন করছেন। 

সোলসের নতুন অ্যালবাম প্রকাশের উদ্যোগও খুব শিগগিরই নেবেন বলে জানালেন তিনি।  নতুন অ্যালবামে শ্রোতাদের জন্য চমক থাকবে বলে আশ্বাস দিয়েছেন।

গানের মানুষ হিসেবে পরিচিত হলেও ছাত্রজীবন থেকে নাট্যচর্চার সঙ্গে যুক্ত পার্থ। চট্টগ্রামের নাটকের দল কালপুরুষের হয়ে বেশ কটি নাটকে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত টিভিনাটকগুলোর মধ্যে রয়েছে ‘শহরতলির আলো’, ‘নিয়ত নিয়তি নিতান্তই’, ‘জলকণা’, ‘এফএনএফ’, ‘ফিফটি ফিফটি’, ‘আয়নামহল’ ইত্যাদি।