অ্যাভেঞ্জারস: এইজ অফ আলট্রনের শুটিং চট্টগ্রামে?(ভিডিও) 

অনেকদিন ধরে শোনা যাচ্ছিল 'অ্যাভেঞ্জারস: এইজ অফ আলট্রন'-এর কিছু দৃশ্যের শুটিং হয়েছে বাংলাদেশে। সিনেমাটির আনুষ্ঠানিক ট্রেইলার প্রকাশের পর মিললো এর সত্যতা।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 09:50 AM
Updated : 23 Oct 2014, 09:50 AM

ইন্টারনেট মুভি ডাটাবেইস, আইএমডিবিতে সিনেমাটির চলচ্চিত্রায়নের জায়গা হিসেবে বাংলাদেশের নাম উল্লেখ করা আছে অনেকদিন থেকেই। কিন্তু কোথায়, হবে সিনেমাটির শুটিং হয়েছে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। অবশেষে সিনেমাটির প্রথম ট্রেইলারে চোখে পড়লো চট্টগ্রামের ভাটিয়ারী শিপইয়ার্ডের এক ঝলক। বড় বাজেটের সিনেমাটির শুটিং হয়েছে যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ কোরিয়া ও ইটালিতে।

সিনেমাটির দুই মিনিট ১৬ সেকেন্ডের ট্রেইলারে চোখে পড়েছে সিরিজের প্রথম সিনেমার সব সুপারহিরোকে। তবে পৃথিবীর রক্ষাকর্তাদের নতুন শত্রু আলট্রনই ট্রেইলারে সবচেয়ে বেশি প্রাধান্য পেয়েছে। 

আয়রন ম্যান, ক্যাপটেইন আমেরিকা, থর, দ্য হাল্ক, ব্ল্যাক উইডোর সঙ্গে এই সিনেমায় যুক্ত হয়েছেন মারভেলের আরও দুই কমিক হিরো - কুইকসিলভার আর স্কারলেট উইচ। তবে অ্যাভেঞ্জারদের দলে নয় তারা থাকবেন আলট্রনের পাশে। 

‘দ্য অ্যাভেঞ্জারস’ এর মতো সিকুয়ালটিও পরিচালনা করেছেন জশ হোয়েডেন, অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস ইভানস, স্কারলেট জোহানসন, ক্রিস হেমসওয়ার্থ, মার্ক রাফালো, জেরেমি রেনার, স্যামুয়েল এল জ্যাকসনসহ অনেকে। কুইকসিলভার আর স্কারলেট উইচ চরিত্রে দেখা যাবে অ্যারন জনসন এবং এলিজাবেথ অলসেনকে। আর আলট্রন চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেমস স্পেডার।

সিনেমাটি মুক্তি পাবে ২০১৫ সালের পয়লা মে।