'এক্স-মেন: অ্যাপোক্যালিপ্স'-এ খলনায়ক হার্ডি?

‘এক্স-মেন’ সিরিজের পরবর্তী সিনেমা ‘এক্স-মেন: অ্যাপোক্যালিপ্স’- এ মূল খলচরিত্র অ্যাপোক্যালিপ্স হিসেবে ভাবা হচ্ছে ব্রিটিশ অভিনেতা টম হার্ডির কথা। ক্রিস্টোফার নোলানের ‘ডার্ক নাইট’ সিরিজের সর্বশেষ সিনেমা ‘দ্য ডার্ক নাইট রাইজেস’-এ খলনায়ক বেনের চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন তিনি।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 11:13 AM
Updated : 22 Oct 2014, 11:13 AM

মিউট্যান্টদের ইতিহাসের সবচেয়ে ক্ষমতাধর চরিত্র অ্যাপোক্যালিপ্সের ভূমিকায় অভিনয়ের জন্য প্রস্তাবও দেওয়া হয়েছে হার্ডিকে। ‘এক্স-মেন’ কমিক্স অনুযায়ী পৃথিবির সর্বপ্রথম মিউট্যান্ট এই অ্যপোকালিপ্স, যার জন্ম প্রাচীন মিশরে। ‘এন সাবাহ নূর’ নামে জন্ম নেওয়া অপোক্যালিপ্সকে প্রথম দেখা যায় ‘এক্স-ফ্যাক্টর’ সংখ্যায়।

নীলচে শরীরের অ্যাপোক্যালিপ্সের অনেকগুলো ক্ষমতার মধ্যে অন্যতম হল যে কোন ছদ্মবেশ ধারনের পারদর্শীতা। খৃষ্টপূর্ব ৩০০০ সালে জন্ম নেওয়া অ্যাপোক্যালিপ্স সারা বিশ্বকে নিজের কব্জায় নেওয়ার অভিযানে নামতে যাচ্ছে।আর দুর্ধর্ষ এই চরিত্রে হার্ডিই মানানসই বলে মনে করা হচ্ছে।

এদিকে আরও দুটি কমিকনির্ভর সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছেন হার্ডি। এর একটি হলো মার্ভেলের ‘ডক্টর স্ট্রেইঞ্জ’। সিনেমার মূল চরিত্র একজন চিকিৎসকের যিনি পরবর্তীতে অতিমানবীয় ক্ষমতার অধিকারী হয়ে যান। আরেকটি হলো ডিসি কমিক্সের ‘সুইসাইড স্কোয়াড’। এই সিনেমায় তাকে ভাবা হচ্ছে এক ভয়ঙ্কর খুনির চরিত্রের জন্য।