বাবাকে ছাড়াই বিয়ে

১৮ই অক্টোবর গাঁটছড়া বাঁধলেন অভিনেত্রী দিয়া মির্জা। তবে এই বিশেষ দিনেও কনের মনটা ছিল বেশ খারাপ। কারণ আশ্বাস দিয়েও বিয়েতে উপস্থিত হতে পারেননি কনের বাবা।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 09:53 AM
Updated : 22 Oct 2014, 09:53 AM

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়া জানায়, অনেক আগেই নিজের বাবাকে হারিয়েছেন দিয়া। তবে ‘লাগে রাহো মুন্নাভাই’ সিনেমায় অভিনয় করতে গিয়ে নতুন করে বাবাকে খুঁজে পেয়েছিলেন তিনি। সিনেমায় তার বাবার চরিত্রে অভিনয় করেন বোমান ইরানি। এরপর থেকেই দিয়াকে নিজের পালক কন্যাই বলে আসছিলেন বোমান। এমনকি এও বলে রেখেছিলেন দিয়ার বিয়েতে বাবা হিসেবে সব দায়িত্ব পালন করবেন তিনি, দিয়ার কন্যাদানও হবে তার হাত দিয়েই।  

কিন্তু প্রতিজ্ঞা রাখতে পারলেন না এই বর্ষীয়ান অভিনেতা। আর নিজের জীবনের এই বিশেষ দিনটিতে মনক্ষুণ্ণ হলেন দিয়াও।

বিয়ের আগে উচ্ছ্বসিত দিয়ে ভারতীয় এক দৈনিককে জানিয়েছিলেন, বিয়ের অনুষ্ঠানে বাবার যাবতীয় কর্তব্য বোমানই পালন করবেন। কিন্তু তখনও তিনি জানতেন না, আসতে পারবেন না বোমান।

এ বিষয়ে দিয়ার এক বন্ধু জানান, “দিয়া খুবই ঘরোয়া একটি মেয়ে। তিনি সারাজীবনের সম্পর্কে বিশ্বাসী। যখন তিনি বোমানকে বলেছিলেন তার বিয়েতে অংশ নিতে, সেটা মন থেকেই বলেছিলেন।”

কিন্তু বোমানের অনুপস্থিতি বেশ কষ্ট দিয়েছে দিয়াকে। শেষ মুহূর্তে কন্যাদানের জন্য তড়িঘড়ি করে লোকও খুঁজতে হয়। অবশেষে আত্মীয়দের মধ্যে একজন পালন করেন সেই দায়িত্ব।

বোমানের সঙ্গে যোগাযোগ করলে তার মুখপাত্র জানান, ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমার প্রচারে অংশ নিতে গিয়ে বিয়েতে উপস্থিত হতে পারেননি বোমান।