‘দিপিকা সবসময়ই তারকা’

হাল আমলের ‘বক্স-অফিস কুইন’ দিপিকা পাড়ুকোনের শুরুটা হয়েছিল শাহরুখ খানের হাত ধরেই। ‘ওম শান্তি ওম’ সহ-শিল্পীর ব্যাপারে কিং খান সম্প্রতি বললেন তারকা হওয়ার সব লক্ষণ দিপিকার মধ্যে অনেক আগেই দেখতে পেয়েছিলেন তিনি।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 11:17 AM
Updated : 21 Oct 2014, 11:17 AM

ফারাহ খানের পরিচালনায় শাহরুখের বিপরীতেই নিজের প্রথম সিনেমায় অভিনয় করেছিলেন দিপিকা। সাত বছর বিরতির পর আবারও ‘হ্যাপি নিউ ইয়ার’-এ একসঙ্গে কাজ করেছেন এই তিন শিল্পী।

এরই মাঝে ২৮ বছর বয়সী এই অভিনেত্রী হিন্দি সিনেমার এক নম্বর নায়িকা হয়ে উঠেছেন। শাহরুখের সঙ্গে প্রথম সিনেমাতেই বক্স-অফিস মাতিয়েছিলেন। এরপর ‘চেন্নাই এক্সপ্রেস’ তাকে পৌঁছে দিয়েছে সাফল্যের চূড়ায়।

তবে দিপিকার এই সাফল্যের পেছনে নিজের অবদান স্বীকার করতে নারাজ শাহরুখ। তার নিজের প্রতিভার জোরেই সবকিছু অর্জন করেছেন দিপিকা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, “এখানে আমার কোন অবদান নেই। দিপিকার সাফল্য সম্পূর্ণ তার নিজের। আমি তার কৃতিত্ব কেড়ে নিতে পারি না।”

এ সময় নিজের উদাহরণ টেনে শাহরুখ বলেন, নিজের প্রথম সিনেমা ‘দিওয়ানা’তে ঋষি কাপুর, অমরিশ পুরির মতো তারকাদের সঙ্গে অভিনয় করতে গিয়ে তাদের যথেষ্ট সহযোগিতা পেয়েছেন তিনি।

দিপিকার প্রসঙ্গে তিনি বলেন, “দিপিকা সবসময়ই একজন তারকা। তার প্রথম সিনেমায় ‘আখো মে তেরি’ গানটির শুটিং করার পর আমি অমিতাভ বচ্চনকে দেখিয়েছিলাম। তখন অমিতাভ আমাকে বলেছিলেন, এই মেয়েটি একদিন অনেক বড় তারকা হবে। এছাড়া তখনই দিপিকা একজন সুপারমডেল ছিলেন।”

কাজ নির্বাচনের ব্যাপারেও দিপিকার সিদ্ধান্তের প্রশংসা করেন শাহরুখ।

বলিউডে তারকা খ্যাতি পাবার পর বেশিরভাগ শিল্পীদের নজর থাকে হলিউডের দিকে। তবে এক্ষেত্রে একটু ভিন্ন পথে হাঁটতে চান দিপিকা। সম্প্রতি মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে তিনি জানান, তার মূল আগ্রহ ফরাসি এবং ইরানি সিনেমায়।

“আমি আগেও বলেছি, ভাষা কোনো সমস্যা নয়। যদি আমার গল্প ভালো লাগে তাহলে আমি যে কোনো ভাষার সিনেমায় কাজ করবো।”

আপাতত ‘হ্যাপি নিউ ইয়ার’-এর প্রচারণার কাজেই ব্যস্ত দিপিকা। সিনেমাটি মুক্তি পাবে ২৪শে অক্টোবর।