‘নায়িকা হতে গেলে গড়তে হয় বিশেষ সম্পর্ক’

বাণিজ্যিক ধারার বাংলা সিনেমার নায়িকা হতে চান মডেল, নাট্যাভিনেত্রী বিথী সরকার। কিন্তু অভিযোগ করে বললেন, সিনেমার প্রস্তাবের সঙ্গে পরিচালক, প্রযোজকদের কাছ থেকে ‘বিশেষ সম্পর্ক’ গড়ার প্রস্তাবও পেয়েছেন তিনি। নায়িকা হতে হলে এমনটা করতেই হয়, এমন কথাও শুনতে হয়েছে তাকে।

বিনোদন প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2014, 10:47 AM
Updated : 20 Oct 2014, 10:47 AM

বিথী অবশ্য হার মানেননি। এমন প্রস্তাবকারীদের শুনিয়ে দিয়েছেন, “নিকুচি করছি আপনাদের সিনেমার। যারা রাজি হবে তারাই করুক। গিয়ে খুঁজে নিন তাদের। আমার টাকা আর খ্যাতির দরকার নেই।”

তবে সবাইকে এক কাতারে ফেলেন না বীথি। পেশাদারী আচরণ আর ভালো চরিত্র পেলেই পুরোদস্তুর বাণিজ্যিক সিনেমাতে নিয়মিত হবেন তিনি।

গ্রামীণফোনের ‘আমারে ছাড়িয়া বন্ধু কই রইলা রে’ বিজ্ঞাপনটি দিয়ে নজরে আসেন বীথি। এরপর বেশ কয়েকটি নাটকে অভিনয় করলেও সেভাবে সাড়া ফেলতে পারেননি।

সম্প্রতি মুক্তি পেয়েছে বিথী অভিনীত ‘হেডমাস্টার’ সিনেমাটি। এখন কাজ করছেন গোলাম মোস্তফা শিমুল পরিচালিত ‘হরিজুপিয়া’ এবং ‘কারণ তোমায় ভালোবাসি’ সিনেমায়। তবে কোনোটাই বাণিজ্যিক ধারার সিনেমা নয়।

‘হরিজুপিয়া’ সিনেমাতে বিথী অভিনয় করছেন সংলাপবিহীন এক চরিত্রে। আদিবাসীর চরিত্রে অভিনয় করতে বেশ কষ্টও হয়েছে তার, “আদিবাসীদের পোশাক পড়ে অভিনয় করতে হবে শুনে আমার চক্ষু চড়কগাছ! শিমুল বলছে এ পোশাক পড়েই চা বাগানের ভেতর দৌঁড়াতে হবে আমাকে। গ্রামবাসী তো হাঁ হয়ে দেখছিল নায়িকার কর্মকাণ্ড। কিন্তু পরে দৃশ্যগুলো দেখেছিলাম। খুব শৈল্পিক হয়েছে। সত্যিই অন্যরকম একটি চরিত্র হয়েছে এটি।”

বিথী শোনালেন ‘কারণ তোমায় ভালোবাসি’র কাহিনিও। হিন্দি সিনেমা ‘হাম দিল দে চুকে সনম’- এর সঙ্গে কাহিনির মিলের কথা বলতেই থী বললেন, “আমি তো জানি না। জানে পরিচালক। তাকেই জিজ্ঞাসা করুন।”

আরও বললেন, বাণিজ্যিক সিনেমায় অভিনয়ের জন্য নিজের প্রস্তুতির কথা।

“খুব মুটিয়ে গেছি। বাণিজ্যিক সিনেমা করব, খোলামেলা পোশাকও পড়তে হবে। তাই নিজের ওজন কমানোর প্রতি মনযোগী হয়েছি। খাবারের ব্যাপারে যথেষ্ট সতর্ক হয়েছি। নিয়মমাফিক জিমও করছি। গ্ল্যামারাস লুক আনতে যা যা করতে হবে সবই করছি।”

চলচ্চিত্রের প্রস্তুতির জন্য নাটকে অভিনয় করাও কমিয়ে দিয়েছেন তিনি। বিথী এখন অভিনয় করছেন ‘সেলাই পরিবার’, ‘দুরত্ব’, ‘সংঘাত’, ‘জলফরিঙের গল্প’, ‘মামার হাতের মোয়া’ ধারাবাহিকগুলোতে। এগুলোর শুটিং শেষ হলে ধারাবাহিকে আর অভিনয় করতে চান না তিনি। সিনেমার পাশাপাশি নাটকে অভিনয় করাটা ক্যারিয়ারের জন্য নেতিবাচক হবে বলেই মনে করেন তিনি।