বক্স-অফিসে শীর্ষে ‘ব্যাং ব্যাং’, হিট ‘হায়দার’ও

আন্তর্জাতিক বাজারে এ বছরের সেরা ব্যাবসাসফল সিনেমা এখন ‘ব্যাং ব্যাং’। মুক্তির দুই সপ্তাহের মধ্যে মোট আয় তিনশ কোটি ছাড়িয়ে যাওয়া সিনেমাটির ঝুলিতে যোগ হয়েছে বেশ কিছু রেকর্ডও।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 11:10 AM
Updated : 18 Oct 2014, 12:49 PM

ভারতের বাইরে সর্বকালের সবচেয়ে ব্যাবসাসফল সিনেমার তালিকায় সিনেমাটি এখন অবস্থান করছে পাঁচ নম্বরে। পেছনে ফেলে দিয়েছে ‘জাব তাক হ্যায় জান’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘ডন টু’, ‘কিক’কে।

হৃতিক রোশান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত সিনেমাটির সর্বমোট আয় এখন ৩১৫ কোটি রুপি। সিনেমাটি টম ক্রুজ এবং ক্যামেরন ডিয়াজ অভিনীত হলিউডি সিনেমা ‘নাইট অ্যান্ড ডে’-এর আনুষ্ঠানিক রিমেইক।

এক বিবৃতিতে প্রযোজনা প্রতিষ্ঠান ফক্স স্টুডিওজ জানায়, “ভারতে দ্বিতীয় সপ্তাহ শেষে ‘ব্যাং ব্যাং’-এর আয় ১৬৭ কোটি রুপি। বিশ্ববাজারে এর মোট আয় ৩১৫ কোটি রুপি।”

এদিকে ‘ব্যাং ব্যাং’-এর সঙ্গেই মুক্তি পেয়েছিল ভিশাল ভারাদওয়াজের সিনেমা ‘হায়দার’। শেক্সপিয়রের ‘হ্যামলেট’ অবলম্বনে কাশ্মিরের প্রেক্ষাপটে নির্মীত এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন শাহিদ কাপুর।

বক্স-অফিসে ‘ব্যাং ব্যাং’কে টক্কর না দিতে পারলেও দুই সপ্তাহে মূলধনের দ্বিগুণ উঠিয়ে আনতে সক্ষম হয়েছে সিনেমাটি। আর তাই হিটের তকমা লেগেছে এর গায়েও। ২৪ কোটি রুপি ব্যয়ে নির্মীত সিনেমাটির এ পর্যন্ত আয় সাড়ে ৪৯ কোটি রুপি।