টালিগঞ্জের ডোনা ঢাকাই সিনেমায়

টেলিভিশন নাটক ও বিজ্ঞাপনচিত্র নির্মাণের পর এবার সিনেমা বানাতে যাচ্ছেন রোমিও নীল। তারই গল্প ও চিত্রনাট্যে নির্মিতব্য সিনেমাটির নাম ‘ফ্রেন্ড’। নবাগত আরজুর সঙ্গে এ সিনেমায় জুটি বাঁধছেন টালিগঞ্জের নতুন মুখ ডোনা।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 10:27 AM
Updated : 18 Oct 2014, 10:27 AM

সিনেমায় অভিষেক নিয়ে রোমিও গ্লিটজকে বলেন, “সিনেমা নির্মাণের নেশা অনেক আগে পেয়ে বসেছিল আমাকে। স্বপ্ন দেখেছি অনেক আগেই। স্বপ্নটা আজ সত্যি হতে চলছে।”

নবাগত এই পরিচালক বলছেন, গতানুগতিক ধারার বাইরে নতুন কিছু দেওয়ার চেষ্টা করবেন। প্রচলিত গল্প আর নির্মাণশৈলীর বাইরে এসে দর্শককে ভিন্ন কিছু উপহার দেবেন।

নতুন নায়ক-নায়িকা নেওয়ার বিষয়টি ঝুঁকিপূর্ণ হয়ে গেল কি না- এমন প্রশ্নে পরিচালক বললেন, “আমি তা মনে করি না। সিনেমার গল্পের প্রয়োজনে আরজু আর ডোনাকে নিয়েছি। দুটি নতুন মুখ দরকার ছিল। ঢাকাই সিনেমার নায়িকাদের কথা যে ভাবি নি তা কিন্তু নয়। কিন্তু যাদের সঙ্গে কথা বলেছি, ওদের তেমন সিরিয়াস মনে হল না। ডোনার মধ্যে তা পেয়েছি। তাই ডোনাকে প্রধান চরিত্রের জন্য নির্বাচন করেছি।”

ডোনা প্রসঙ্গে রোমিও জানান, ১৯৭১ সালে সপরিবারের ভারতে চলে গিয়েছিল তাদের পরিবার। পশ্চিমবঙ্গে নতুন বসত গড়লেও বাংলাদেশের কথা তারা ভুলে যাননি।

বাড়ির সবচেয়ে ছোট মেয় ডোনা সাহা বিজ্ঞাপন ও চলচ্চিত্রে কাজ করছেন। মডেলিংয়ের পর নীল মুখোপাধ্যায়ের ‘ঘেঁটে ঘ’ সিনেমাতে একটি চরিত্রে অভিনয় করছে। কথা চলছে দক্ষিণী সিনেমার ব্যাপারে।

ডোনার ইচ্ছা ছির বাংলাদেশের সিনেমাতে কাজ করার। রোমিও যখন ‘ফ্রেন্ড’ সিনেমার গল্প শোনালেন তাকে, সঙ্গে সঙ্গে রাজি হয়ে গেলেন।

সিনেমার নায়ক আরজু অভিনীত দুটি সিনেমা এখন মুক্তির অপেক্ষায়। একটি হল সাইফ চন্দনের ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ অন্যটি গাজীউর রহমান পরিচালিত ‘সেই তুমি’ ।দুটি সিনেমাতেই আরজুর বিপরীতে রয়েছেন র‌্যাম্প মডেল আইরিন।

রোমিও জানালেন, ২০১৫ সালের জানুয়ারি থেকে শুরু হবে ‘ফ্রেন্ড’-এর শুটিং। সিনেমার সংগীত পরিচালনা করবেন আহমেদ হুমায়ুন। থাকবে একটি আইটেম গান।

রোমিও এ পর্যন্ত ছয়টি নাটক নির্মাণ করেছেন। তার পরিচালিত প্রথম নাটক ‘ঢাকা মেট্রো-প’। প্রথম ধারাবাহিক ‘চিনির পিঁপড়া’।