দিপিকাকে হারালেন ক্যাটরিনা

লন্ডনের মাদাম তুসো জাদুঘরে খুব শিগগিরই দেখা যাবে বলিউড তারকা ক্যাটরিনা কাইফের মোমের মূর্তি।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2014, 10:02 AM
Updated : 16 Oct 2014, 10:02 AM

মূর্তি গড়তে ক্যাটের দেহের মাপ নেওয়ার জন্য সম্প্রতি মাদাম তুসো জাদুঘর থেকে ২০ জনে কারিগরের একটি দল মুম্বাইয়ে এসেছিল।

মূর্তিটি হবে উচ্চতায় ক্যাটরিনার সমান। ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে বলছে, এটি বানাতে মোট খরচ পড়বে দেড় লাখ পাউন্ড (১ কোটি ৪৬ লাখ রুপি) জানিয়েছে দৈনিকটি।

২০১৫ সালের বসন্তে উদ্বোধন করা হবে ক্যাটের মোমের মূর্তি। ‘শিলা কি জাওয়ানি’, ‘চিকনি চামেলি’র মতো আইটেম গানে নাচা ক্যাটরিনার মূর্তিটিও থাকবে নাচের ভঙ্গীতে।

প্রতি বছর অনলাইনে একটি জরিপ করে থাকে জাদুঘর কর্তৃপক্ষ। যেখানে ভক্তরাই ভোট দিয়ে ঠিক করে আগামীবার কোন তারকার মোমের মূর্তি তৈরি হবে। নিজের সমসাময়িক অভিনেত্রী দিপিকা পাড়ুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়াকে ছাড়িয়ে এই সুযোগ পেলেন ক্যাট।

এ বিষয়ে ক্যাট বলেন, “আমি খুবই আনন্দিত এই বিরল সম্মাননা পেয়ে। বিশেষ করে ভক্তদের ভোটে তৈরি হতে যাচ্ছে আমার মূর্তি যা নিঃসন্দেহে আমার জন্য অনেক বড় পাওয়া। বলিউডের বড় বড় তারকাদের পাশে আমার মূর্তি থাকবে, এটা ভাবতেই আমার খুব ভাল লাগছে। আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি নিজের মোমের অবয়বকে দেখার জন্য।”

মাদাম তুসো জাদুঘরের ‘বলিউড’ বিভাগে এখন পর্যন্ত স্থান পেয়েছে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, হৃতিক রোশান, সালমান খান এবং কারিনা কাপুর খানের মোমের মূর্তি।