সিনেমায় ফাতেমা তুজ জোহরা

নজরুল সংগীতশীল্পী ফাতেমা তুজ জোহরাকে ছোট পর্দায় বেশ কয়েকটি নাটকে দেখা গেছে। অভিনয় করেছেন কেন্দ্রীয় চরিত্রে। এবার তাকে দেখা যাবে গোলাম মোস্তফা শিমুলের‘ভালোবাসা সাদাকালো’ সিনেমায়।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2014, 08:38 AM
Updated : 12 Oct 2014, 08:38 AM

ফাতেমা তুজ জোহরা গ্লিটজকে বলেন, “সিনেমায় অভিনয়ের কোনো ইচ্ছা বা প্রস্তুতি আমার ছিল না। শিমুল আমাকে চিত্রনাট্য দেখিয়ে বলল, সিনেমাতে মায়ের চরিত্রটি ভীষণ গুরুত্বপূর্ণ। আমাকে সেই চরিত্রের জন্য সে পারফেক্ট মনে করল। সবার অনুরোধে সিনেমাটি করতে হল।”

২০০৮ সালে শুটিং শুরু হওয়া সিনেমাতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, পূর্ণিমা, পপি ও মাহমুদুজ্জামান বাবু। পাঁচ বছর কেটে যাওয়ার পর সিনেমাটি শিগগিরই মুক্তি পাবে বলে জানিয়েছেন এই শিল্পী। 

ফাতেমা তুজ জোহরা অভিনীত দুটি ধারাবাহিক কোনো চ্যানেলে প্রচারিত না হওয়ায় অভিনয় থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। সম্প্রতি আবার ফিরেছেন নাটকে। মেহেদী বিন আশরাফের পরিচালনায় কমেডি ধাঁচের ধারাবাহিক নাটক ‘মাতাল হাওয়া’তে অভিনয় করছেন তিনি। তার বিপরীতে দেখা যাবে ইনামুল হককে।

ধারাবাহিকটি ১৩ই অক্টোবর থেকে প্রতি সোম ও মঙ্গলবার রাত ৯.৩৫ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে।

অভিনয় প্রসঙ্গে ফাতেমা তুজ জোহরা বলেন, “আমি মূলত গানের মানুষ। গান নিয়ে ব্যস্ত থাকতে ভালোবাসি। অনুরোধের ঢেঁকি গিলতে বেশকিছু নাটকে অভিনয় করেছি। তবে অভিনয়ে নিয়মিত হওয়ার কোনো ইচ্ছা নেই আমার।”

জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক এই ছাত্রী স্কুলে পড়ার সময় থেকেই গানের পাশাপাশি নিয়মিত অভিনয় করেছেন। ১৯৮৪ সালে খ.ম.হারুনের পরিচালনায় ‘লাগুক দোলা’ নাটকের মাধ্যমে টিভিতে অভিনয়ে অভিষেক হয়। এ নাটকে তিনি একটি নির্বাক মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন, বিপরীতে ছিলেন প্রয়াত অভিনেতা খালেদ খান। কবি কাজী নজরুলের গল্প নিয়ে ‘শিউলি মালা’ ও রবীন্দ্রনাথ ঠাকুরের ‘শেষের রাত্রি’ নাটকেও অভিনয় করেছেন তিনি।

ফাতেমা তুজ জোহরা জানালেন, সবমিলিয়ে ১১টি নাটকে অভিনয় করেছেন তিনি।