বিগ বির সঙ্গে নাচতে গিয়ে বিপাকে

অমিতাভ বচ্চনের মতো তারকা নাচতে ডাকবেন আর সেই ডাকে সাড়া দেবেন না- এমনটা অন্তত কোনো ভারতীয়ের পক্ষে সম্ভব নয়। কিন্তু ছাত্তিসগাড়ের দুই সরকারী চাকরিজীবিকে এর জন্য চড়া মাশুল দিতে হচ্ছে।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2014, 10:49 AM
Updated : 9 Oct 2014, 10:49 AM

ছাত্তিসগাড়ের অতিরিক্ত প্রধান সচিব এমকে রাউত এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর বিশেষ সহকারী ভিজেয় সিসোদিয়া অমিতাভের সঙ্গে নাচায় পেয়েছেন কারণ দর্শানোর নোটিশ। তাদের উর্ধ্বতন কর্মকর্তা ভিভেক ঢান্ডার মতে, এভাবে ‘সবার সামনে নেচে’ সরকারি চাকরিজীবিদের আচরণবিধি লঙ্ঘন করেছেন এই দুজন।

১২ই অক্টোবর প্রচারিত হতে যাওয়া ‘কৌন বানেগা কৌড়পতি’র পর্বে দর্শক সারির একদম সামনের দিকে বসেছিলেন রাউত এবং সিসোদিয়া। অমিতাভ তাদেরকে নাচার আহ্বান জানালে দুজনই সস্ত্রীক মঞ্চে ওঠেন। অভিযোগ উঠেছে, সামনের সারিতে বসার ওই টিকিটও অসাধু উপায়ে বাগিয়েছিলেন ওই দুই সরকারি চাকুরে।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সেদিন অনুষ্ঠানের সেটে উপস্থিত ছিলেন রাজ্যের বেশ কয়েকজন দুঁদে রাজনীতিবিদও। তাদেরকে টপকে সামনের সারির আসনে বসা, আর সেই সঙ্গে অমিতাভের সঙ্গে নাচার সুযোগও পেয়ে যাওয়া- পুরো বিষয়টিকে মোটেও সুনজরে দেখেননি ওইসব রাজনীতিবিদ। আর এসব কারণেই নাকি বেকায়দায় পড়তে হয়েছে রাউত আর সিসোদিয়াকে।

অনেকেই বলছেন কেবল ‘ঘোড়া ডিঙিয়ে ঘাস খাওয়ার’ অপরাধেই ফেঁসে গেছেন এ দুজন। এখন এর জন্য ঠিক কতটা খেসারত দিতে হবে রাউত-সিসোদিয়াকে, দেখার অপেক্ষা সেটাই।