ঈদে শাকিব-অপুর তিন সিনেমা

ঈদে শাকিব খানের কটি সিনেমা আসবে এ নিয়ে চলচ্চিত্রপাড়া সরগরম ছিল কয়েক দিন ধরেই। অবশেষে জানা গেল ‘হিটম্যান’, ‘সেরা নায়ক’ এবং ‘কঠিন প্রতিশোধ’ - এ তিনটি সিনেমাই ঈদে মুক্তি পাচ্ছে।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2014, 01:56 PM
Updated : 2 Oct 2014, 01:56 PM

ঈদ-উল-ফিতরে ‘হিরো-দ্য সুপারস্টার’ মুক্তি পাওয়ার পর পরই শাকিব চলে যান থাইল্যান্ডে। টানা শুটিং করে শেষ করেছেন সিনেমা তিনটির কাজ। সবগুলোতেই তার বিপরীতে প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করছেন অপু বিশ্বাস।

ওয়াকিল আহমেদের ‘সেরা নায়ক’ এবং নজরুল ইসলাম খানের ‘কঠিন প্রতিশোধ’ সিনেমা দুটো আগেই ছেড়ে দেয় সেন্সরবোর্ড। কিন্তু নকলের অভিযোগে আটকে গিয়েছিল ‘হিটম্যান’। মঙ্গলবার সেন্সর বোর্ডের চলচ্চিত্র নিরীক্ষণ কমিটির সদস্যরা সিনেমাটি দেখেই জানান এটি তামিল সিনেমা ‘ভেত্তাই’ – এর অবিকল নকল।

কাজেই সিনেমাটি ছাড়পত্র পাচ্ছে না বলে গ্লিটজকে জানিয়েছিলেন সেন্সর বোর্ডের সচিব নিজামুল কবির। তিনি আরও বলেন, যদি সিনেমাটির  তামিল সেই সিনেমাটির কপিরাইট কিনে আনতে পারেন তবেই ছাড়পত্র দেয়া হবে।

বুধবার সন্ধ্যায় আবারও সিনেমাটির প্রদর্শন হয় সেন্সর বোর্ডে। পরে জানা যায় ছাড়পত্র পেয়েছে ‘হিটম্যান’। এরপরই সিনেমাটি ঈদে মুক্তির ঘোষণা দেন পরিচালক ওয়াজেদ আলী সুমন।

ওয়াজেদ আলী সুমন জানান, সামাজিক-অ্যাকশন ঘরানার ‘হিটম্যান’ সিনেমাটি ১৫০টি হলে মুক্তি দেওয়া হবে।  

সিনেমাতে শাকিব, অপু ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, জয়, বিপাশা, শাকিল শিলা প্রমুখ।  

সন্ধানী ফিল্মসের ব্যানারে নির্মিত ‘কঠিন প্রতিশোধ’ সিনেমাটি  ১০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।সিনেমায় আরও দেখা যাবে উজ্জ্বল, দিতি, আলীরাজ, মিজু আহমেদ, মিশা সওদাগর, কাবিলা, ডা. এজাজ। 

পরিচালক ওয়াকিল আহমেদের ‘সেরা নায়ক’ সিনেমাটি  নির্মিত হয়েছে সচেতন ফিল্ম মিডিয়ার ব্যানারে। প্রাচী কথাচিত্র নিবেদিত চলচ্চিত্রটি কটি সিনেমা হলে মুক্তি পাবে তা এখনও চূড়ান্ত করতে পারেননি ওয়াকিল।