আরও এক ভারতীয় মডেলের আত্মহত্যা

মাধুর ভান্ডারকারের ‘ফ্যাশন’ সিনেমাটির কথা মনে আছে? মডেলিং-এর চকচকে দুনিয়ার শীর্ষে উঠেও মডেল সোনালি গুজরাল বেছে নেন আত্মহননের পথ। কাঙ্গানা রানাউত অভিনীত সেই চরিত্রটির মতোই নিজের জীবনের অবসান নিজেই ঘটিয়েছেন অপর্ণা পান্ডে। 

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2014, 12:39 PM
Updated : 30 Sept 2014, 12:43 PM

২৯শে সেপ্টেম্বর মুম্বাইয়ে অপর্ণার ফ্ল্যাট থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। পুলিশ এসে অপর্ণার মৃতদেহ উদ্ধার করে। একটি সুইসাইড নোটও পাওয়া গেছে।  

অপর্ণাই প্রথম নয়, এর আগেও তিন জন ভারতীয় মডেল আত্মহত্যা করেছেন।  

ভিভেকা বাবাজি

নব্বইয়ের দশকের শুরুতেই একটি নামী কনডম ব্র্যান্ডের মডেল হয়ে হইচই ফেলে দিয়েছিলেন ভিভেকা। কিন্তু ২০১০ সালের ২৫শে জুন তাকে মুম্বাইয়ের বান্দ্রা এলাকায় নিজ বাসার সিলিং ফ্যান থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। কেন তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন, সেটা নিয়ে বিতর্ক কম হয়নি। পড়ন্ত ক্যারিয়ার, অর্থনৈতিক সমস্যা এবং প্রেমে ব্যর্থতা - সব মিলিয়েই জীবন থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন তিনি, পরবর্তীতে এমনটাই ধারণা করা হয়। 

কুলজিত রানধাওয়া

মডেল হিসেবেই প্রতিষ্ঠা পাননি, কুলজিত রানধাওয়া সফল ক্যারিয়ার গড়েছিলেন ছোট পর্দাতেও। ‘স্পেশাল স্কোয়াড’, ‘হিপ হিপ হুররে’, ‘ক্যাটস’-এর মতো টিভি সিরিয়ালের এই অভিনেত্রী ২০০৬ সালের ৮ই ফেব্রুয়ারি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন মুম্বাইয়ের জুহুতে নিজের অ্যাপার্টমেন্টে। সুইসাইড নোটে তিনি লিখে যান, জীবনের সঙ্গে আর মানিয়ে নিতে পারছেন না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সে সময় তার কথিত প্রেমিক এবং ‘স্পেশাল স্কোয়াড’-এর সহ অভিনেতা ভানু উদয়কেও বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ।

নাফিসা জোসেফ

কুলদিপ রানধাওয়ার বন্ধু এবং সাবেক সহকর্মী নাফিসা জোসেফও দুবছর পরে অনুসরণ করেন একই পথ। এমটিভির এক সময়ের এই জনপ্রিয় উপস্থাপিকার আকস্মিক মৃত্যুতে গোটা বিনোদন জগতই চমকে গিয়েছিল। পরবর্তীতে জানা যায়, প্রেমে প্রতারণার শিকার হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন নাফিসা। ব্যবসায়ী গৌতম খানদুজার সঙ্গে বিয়ের কথা পাকাপাকি হয়েছিল তার। কিন্তু বিয়ের ঠিক আগ দিয়েই তিনি জানতে পারেন গৌতম বিবাহিত। নাফিসাকে পাওয়ার জন্য নিজের দাম্পত্য জীবনের কথা লুকিয়ে রেখেছিলেন তিনি।