ঘুরে দাঁড়িয়েছে ‘খুবসুরাত’

মুক্তির আগে ব্যাপক প্রচার, নবাগত পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানের জনপ্রিয়তা, ডিজনির ব্যানার থাকা সত্ত্বেও বক্স-অফিসে শুরুটা মোটেও ভাল হয়নি সোনাম কাপুরের নতুন সিনেমা ‘খুবসুরাত’-এর।

সেঁজুতি শোণিমা নদীআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2014, 10:21 AM
Updated : 27 Sept 2014, 10:21 AM

তবে সপ্তাহান্তে সিনেমাটির সংগ্রহ ভালোর দিকেই যাচ্ছে। ১২ কোটি রুপি বাজেটের সিনেমাটি এক সপ্তাহে ভারত থেকে তুলে নিয়েছে ১৯ কোটি রুপির বেশি অর্থ।

ভারতের পাশাপাশি যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রিটেন এবং পাকিস্তানেও মুক্তি পেয়েছে সিনেমাটি। ভারতের বাইরের বাজারে সিনেমাটি এখনও পর্যন্ত আয় করেছে ২০ লাখ রুপি। পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করার মতো সিনেমা হওয়ায় সব বয়সী দর্শকদের কাছেই সিনেমাটি গ্রহণযোগ্যতা পাচ্ছে বলেই জানিয়েছেন ভারতে ডিজনি স্টুডিওজের প্রধান আমৃতা পান্ডে।

“ভারতে সিনেমাটির জনপ্রিয়তা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। শুক্রবারে এর যা সংগ্রহ ছিল সেটা সোমবারে গিয়ে দ্বিগুণ হয়ে যায়। তবে আরও আনন্দের বিষয়, আন্তর্জাতিক বাজার থেকেও আমরা অনেক ভালো সাড়া পাচ্ছি। বিশেষ করে যুক্তরাজ্য, পাকিস্তান আর যুক্তরাষ্ট্র থেকে। এটাই প্রমাণ করে ভালো গল্পের আবেদন আসলে সার্বজনীন।”

আমৃতা পান্ডে আরও বলেন, “সিনেমাটির সাফল্যের পেছনে আরও একটা কারণ, পরিকল্পিতভাবে সিনেমাটি মুক্তি দেওয়া। সিনেমাটি নিয়ে সবাই প্রশংসা করছে, এটাও আরেকটি বড় কারণ। এছাড়াও সোনাম কাপুর সারা বিশ্বে ফ্যাশন আইকন হিসেবে পরিচিত; আর ফাওয়াদের জনপ্রিয়তা পাকিস্তান আর ভারত- দুই জায়গাতেই রয়েছে। সব মিলিয়ে, আমাদের আধুনিক সময়ের এই রূপকথা ধীরে ধীরে শুভ পরিণতির দিকেই এগিয়ে যাচ্ছে।”

হৃষিকেশ মুখার্জির আশির দশকের জনপ্রিয় সিনেমা ‘খুবসুরাত’-এর এই রিমেইক ডিজনি স্টুডিওর সঙ্গে মিলে প্রযোজনা করেছিলেন সোনামের বাবা অনিল কাপুর এবং বোন রিয়া কাপুর। সিনেমাটি পরিচালনা করেছেন শশাঙ্ক ঘোষ।