বক্স-অফিস দখলে নিল ‘দ্য ইকুয়ালাইজার’

মুক্তির সঙ্গে সঙ্গেই যুক্তরাষ্ট্রের বক্স-অফিসে শীর্ষ স্থান দখল করে নিয়েছে ক্রাইম থ্রিলার ‘দ্য ইকুয়ালাইজার’।

সেঁজুতি শোণিমা নদীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2014, 10:01 AM
Updated : 27 Sept 2014, 10:01 AM

ডেনজেল ওয়াশিংটন অভিনীত সিনেমাটি এক দিনেই আয় করে নিয়েছে এক কোটি ৪৫ লাখ ডলার। ধারণা করা হচ্ছে সপ্তাহ শেষে শুক্রবার মুক্তি পাওয়া সিনেমাটির সংগ্রহ ছাড়িয়ে যাবে চার কোটি ডলার।

আশির দশকের জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য ইকুয়ালাইজার’-এর উপর ভিত্তি করে তৈরী হওয়া এই সিনেমাটি পরিচালনা করেছেন অ্যান্টোয়াইন ফুকুয়া। এই নির্মাতার সঙ্গে এর আগে ব্লকবাস্টার হিট অ্যাকশন-থ্রিলার ‘ট্রেইনিং ডে’তে কাজ করেছিলেন ডেনজেল ওয়াশিংটন। সিনেমাটিতে আরেকটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন ‘কিক অ্যাস’ তারকা ক্লোয়ি মোরেজ।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সনি এন্টারটেইনমেন্ট অবশ্য এই সপ্তাহে তাদের আয়ের লক্ষ্য ঠিক করে রেখেছে তিন কোটি ৭০ লাখ ডলার। সিনেমাটির দর্শকপ্রিয়তা দেখে ধারণা করা হচ্ছে এর আয় ছাড়িয়ে যাবে ৪ কোটি ডলার। যদি সেটাই হয়, তাহলে ‘দ্য ইকুয়ালাইজার’ হবে সেপ্টেম্বরে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে প্রথম সপ্তাহে সবচেয়ে বেশি আয় করা সিনেমা। ২০১৩ সালে মুক্তি পাওয়া হরর সিনেমা ‘ইনসিডিয়াস চ্যাপ্টার টু’-এর দখলে এখন পর্যন্ত আছে এই রেকর্ড।

যুক্তরাষ্ট্রের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পেয়েছে ‘দ্য ইকুয়ালাইজার’। শুক্রবার থেকেই ঢাকার স্টার সিনেপ্লেক্সে চলছে সিনেমাটি।

চলতি সপ্তাহে মুক্তি পাওয়া সিনেমাগুলির মধ্যে আরও রয়েছে অ্যানিমেটেড সিনেমা ‘দ্য বক্সট্রলস’। ‘কোরালাইন’, ‘প্যারানরমান’-এর মতো সিনেমার নির্মাতারা তৈরি করেছেন ৬ কোটি ডলার বাজেটের এই সিনেমা। বিশাল বাজেটে তৈরি এই অ্যানিমেটেড সিনেমাটিকে হিট হওয়ার জন্য বেশ সংগ্রামই করতে হবে ধারণা করছেণ সবাই।