বাস্তবের জুটি পর্দায় 

ঈদ-উল-আযহা উপলক্ষে নির্মিত দুটি বিশেষ নাটকে দেখা যাবে বাস্তবের জুটি ইন্তেখাব দিনার  ও বিজরী বরকতউল্লাহকে।

ইমতিয়াজ হাসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2014, 03:41 PM
Updated : 25 Sept 2014, 05:12 AM

অনিরুদ্ধ রাসেল পরিচালিত ‘নিয়ামত ও বিবিগণ’ এবং গোলাম মুক্তাদির পরিচালিত ‘সারপ্রাইজ’ নাটকে দেখা যাবে তাদের।

নাটক দুটি এসএ টিভি ও দেশ টিভিতে প্রচারিত হবে।

স্ত্রী বিজরীর অভিনয়ের বড় ভক্ত দিনার বললেন, “বিজরীর অভিনয় দক্ষতা তো অসাধারণ, দারুণ মেধাবীও। কোনো চরিত্র একবার বুঝিয়ে দিলেই ব্যাস! চুটিয়ে অভিনয় করে যায়। আর সে চেষ্টা করে দর্শকদের সর্বোচ্চটা দেওয়ার। বিজরীর সঙ্গে এ কারণে অভিনয় করতে দারুণ লাগে।”

দিনারের অভিনয় নিয়ে বিজরী বললেন, “দিনার সত্যিই তুখোড় ও গুণী একজন অভিনেতা। তবে আমার চেয়ে দর্শকরাই ভালো জানেন তার অভিনয়গুণ নিয়ে।”

আফসানা মিমি পরিচালিত মেগা ধারাবাহিক ‘বন্ধন’ নাটকে প্রথম একসঙ্গে অভিনয় করেন তারা। দিনার জানান, তৌকির আহমেদ পরিচালিত ‘শঙ্খবাস’ নাটকে বিজরী অভিনীত ‘রানু’ চরিত্রটি এখনও তার মনে আছে তার, “সে এক মনোমুগ্ধকর অভিনয়। ওই নাটকে ওর প্রাণবন্ত অভিনয় এখনও মনে পড়ে।”

সম্প্রতি মুক্তি পেয়েছে দিনার অভিনীত ‘বৃহন্নলা’ চলচ্চিত্রটি।  সিনেমাটি নিয়ে বেশ ভালো সাড়া পাচ্ছেন বলে জানান তিনি। 

সিনেমাতে নিয়মিত হবেন কি না এমন প্রশ্নের জবাবে বললেন, “এমন চিত্রনাট্য পেলে চলচ্চিত্রে নিয়মিত অভিনয়ে আমার আপত্তি নেই।”

সিনেমা নিয়ে বিজরীরও একই মত, “সিনেমার অনেক অফার পেয়েছি। তবে ভালো চিত্রনাট্য আর পছন্দসই চরিত্র মেলেনি। এ দুটোর সমন্বয় হলে অবশ্যই সিনেমায় অভিনয় করব। ”

ঈদের নাটক দুটি নিয়ে দিনার বললেন, “দুটি নাটকের চিত্রনাট্যই অসামান্য। এজন্য কাজ করতে সম্মত হয়েছি। ভালো চিত্রনাট্য ছাড়া কাজ করে মজা নেই।”

এ দুটি নাটক ছাড়াও দিনার ঈদ উপলক্ষে আরও অভিনয় করেছেন ফেরদৌস হাসান পরিচালিত ‘সন্ধ্যা তারা’, শহীদুজ্জামান সেলিমের ‘নিঝুম রাত্রি’, মাহমুদ দিদারের ‘জার্নি বাই লাভ’, মনজুরুল হাসান মিলনের ‘ব্রেক ফেইল’, ‘সফদার ডাক্তার’, আবুল হায়াতের ‘নায়িকা’, দীপংকর দীপনের ‘সড়কের নামে নাম’ এবং মুনতাসির বিপনের ‘অন্তহীন’ নাটকে। আর বিজরী অভিনয় করেছেন শহীদ-উন-নবী পরিচালিত ছয় পর্বের নাটক ‘স্পাই এজেন্সি’, এস এ হক অলিকের ‘শুধু একদিনেভালোবাসা’ এবং নাজনীন হাসান চুমকীর 'হ্যালো কিটি’ নাটকে।

ছবি-  ইমতিয়াজ হাসান ।