‘কালো’ বলেই হেনস্তা?

প্রেমিকের সঙ্গে অভিসারের সময় সম্প্রতি লস এঞ্জলসে  গ্রেপ্তার করা হয় আফ্রিকান-আমেরিকান অভিনেত্রী ড্যানিয়েলে ওয়াটসকে। তার বিরূদ্ধে অভিযোগ ছিল ‘জনসমক্ষে ঘনিষ্ঠতা প্রদর্শন’।

সেঁজুতি শোণিমা নদীআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 12:11 PM
Updated : 15 Sept 2014, 12:11 PM

লস এঞ্জেলস পুলিশ জানায়, এক এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ওয়াটস এবং তার প্রেমিক ব্রায়ানকে গেপ্তার করে তারা। অভিযোগে বলা হয়, “একটি রুপালি রঙের মার্সেডিজ বেঞ্জ গাড়িতে একটি কালো মেয়ে একটি সাদা ছেলের সঙ্গে যৌনকর্মে লিপ্ত।”

এদিকে ‘জ্যাঙ্গো আনচেইন্ড’ সিনেমার এই অভিনেত্রী ফেইসবুকে লিখেছেন, “আমাকে হাতকড়া পরানো হয় এবং গ্রেপ্তার করা হয় যখন আমি বললাম যে আমি ভুল কিছু করিনি।”

তিনি আরও লেখেন, “যখন পুলিশ কর্মকর্তা এলেন, আমি তখন পাশের ফুটপাতে একটি গাছের নিচে দাঁড়িয়ে ছিলাম। আমি আমার বাবার সঙ্গে ফোনে কথা বলছিলাম। আমি জানতাম, আমি কোনো ভুল করিনি, কারও ক্ষতি করিনি। আর তাই আমি তাকে এড়িয়ে চলে যাই।”

ওয়াটসের ভাষ্যে এর কিছুক্ষণ পরই পুলিশ তাকে জোর করে হাতকড়া পরিয়ে গাড়িতে তুলে নিয়ে যায়। তার প্রেমিক ব্রায়ান বলেন, ওয়াটস তার পরিচয়পত্র পুলিশকে দেখাতে অস্বীকৃতি জানান, কারন তার মতে, ‘তিনি কোনো ভুল করেননি’।

ব্রায়ান ফেইসবুকে লেখেন, “আমি পুলিশ অফিসারের কথা শুনেই বুঝতে পেরেছি, যে আমাদের নামে অভিযোগ করেছে, সে একটা সাদা ছেলের পাশে একটা কালো মেয়েকে দেখে ভেবেছে, এখানে এক যৌনকর্মী আর তার খদ্দেরের মধ্যে কিছু একটা ঘটছে।”

গ্রেপ্তারের পর তদন্ত করে পুলিশ জানতে পারে, ড্যানিয়েল ওয়াটস এবং তার প্রেমিক অশোভন কিছু করেননি। এরপর তারা তাদেরকে ছেড়ে দেন।