‘মুঘল-ই-আজম’ ভক্ত শাহরুখ

হিন্দি সিনেমা ‘মুঘল-এ-আজম’- এর পোস্টার সম্প্রতি উঠেছিলো নিলামে। ৬ লাখ ৮৪ হাজার রুপি দিয়ে দুটি পোস্টার কিনে নিয়েছেন শাহরুখ খান।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 10:49 AM
Updated : 15 Sept 2014, 10:49 AM

ভারতের নিলামকারী প্রতিষ্ঠান অশিয়ানস অকশন এই নিলামের আয়োজন করে ১৩ই সেপ্টেম্বর। নিলামে ওঠে দিলিপ কুমার ও মধুবালা অভিনীত ‘মুঘল-ই-আজম’সহ বেশ কয়েকটি ক্লাসিক হিন্দি সিনেমার পোস্টার ও ছবি।   

রাজ কাপুর এবং নার্গিসের সিনেমা ‘শ্রি ৪২০’-এর একটি পেইন্টিং বিক্রি হয়েছে ৭ লাখ ৫০ হাজার রুপিতে। ‘প্যায়ার হুয়া, ইকরার হুয়া’ গানটিতে ছাতার নিচে রাজ কাপুর ও নার্গিসের দৃশ্যটি ক্যানভাসে এঁকেছেন চিত্রশিল্পী অপর্ণা কওর। আরও ছিল রাজ কাপুর এবং মিনা কুমারি অভিনীত সিনেমা ‘ইহুদি’র একটি পেইন্টিং, যা বিক্রি হয়েছে ৪ লাখ ৮০ হাজারে।

দিলিপ কুমারের আঁকা ‘গঙ্গা যমুনা’ নামের পেইন্টিংটি বিক্রি হয়েছে ২ লাখ ১৬ হাজার রুপিতে। ১৯৬২ সালে আঁকা এই ছবিটিতে নিজের হাতে স্বাক্ষর করেছেন হিন্দি সিনেমার ‘ট্র্যাজেডি কিং’।

ছয় ফুট দৈর্ঘ্যের ‘মাদার ইন্ডিয়া’ সিনেমার একটি পোস্টার বিকিয়েছে ২ লাখ ৫২ হাজারে। আরও ছিল রাজেশ খান্নার ‘আনন্দ’ এবং ‘বাওয়ারচি’ সিনেমার পোস্টার, এছাড়া শাম্মি কাপুরের ‘জাংলি’ সিনেমার পোস্টারটি বিক্রি হয়েছে ৭২ হাজার রুপি।